বাংলায় প্রযুক্তি টিপস ও টিক্স

T20 ক্রিকেট বিশ্বকাপ খেলা লাইভ দেখার উপায়

ক্রিকেট বিশ্বকাপ

ক্রিকেট মানেই বাংলাদেশে অন্য রকম আমেজ । বাংলাদেশের মানুষ যতপ্রকার খেলা দেখতে পছন্দ করে তার মধ্যে অন্যতম ক্রিকেট । তাই T20 ক্রিকেট বিশ্বকাপ খেলা লাইভ দেখার জন্য আমরা এখন বিভিন্ন মাধ্যম ব্যবহার করে থাকি তার অন্যতম মোবাইল বা কম্পিউটার ।

টিভির মাধ্যমে আমরা খেলা উপভোগ করতে পারি । যখন আমরা বাড়ির বাইরে থাকি তখন খেলা উপভোগ করার অন্যতম মাধ্যম হয়ে থাকে মোবাইল ফোন । সরাসরি বা ওয়েবসাইট ব্রাউজ করে স্কোর দেখতে পারবেন । তার সকল উৎস দেখানো হবে । সাথে থাকুন ।

টিভিতে T20 বিশ্বকাপ দেখার উৎসসমূহ

সবচেয়ে বেশি মানুষ যার মাধ্যমে খেলা দেখে থাকে সেটা হলো টিভি । বাংলাদেশের টিভিগুলোর মধ্যে প্রায় সকল বিশ্বকাপ খেলা দেখিয়ে থাকে বিটিভি । এবারও তার ব্যতিক্রম নয় । এছাড়া জিটিভি,স্টার স্পোর্টস ও পিটিভিতে খেলা দেখা যাবে ।

ফেসবুকে T20 খেলা দেখার উপায়

টিভির পরে মানুষ লাইভ খেলা দেখার জন্য যে মাধ্যম বেশি ব্যবহার করে সেটা হলো ফেসবুক । কারণ ফেসবুকের মাধ্যমে যেখান সেখান থেকে খেলা দেখা যায় ।

খেলা চলা কালে আপনি ফেসবুকের সার্চবারে গিয়ে লিখলেই হব T20 world cup বা Cricket live বা Today cricket live চলে আসবে সেই দিনের খেলা । দেখবেন একএকটা খেলা দেখছে লক্ষ লক্ষ মানুষ । ফেসবুকের খেলা দেখার সময় একটা সমস্যা আছে যখন তখন বন্ধ হয়ে যেতে পারে ।

কারণ ফেসবুকে যারা খেলা লাইভ পরিচালনা করে তারা কেউই খেলার স্বত্ব ক্রয় করে না । তাই যখন তখন বন্ধ হয়ে যায় । তাই আপনি আবার সার্চবারে সার্চ করে খেলা দেখতে পারেন ।

ইউটিউবে খেলা দেখার উপায়

আমাদের কাছে পছন্দের ভিডিও দেখার অন্যতম প্লাটফর্ম হলো ইউটিউব । তাই অনেকে ফেসবুকের মত ইউটিউবে খেলা দেখতে চায় । কিন্তু কোনো কোম্পানি সাধারণত কপিরাইট স্বত্ব কিনে ইউটিউবে তাদের খেলা প্রচার করতে চায় না ।

তারা স্বত্ব ক্রয় করে তাদের টিভি চ্যানেলে প্রচার করে । তাই কোনো কোম্পানি অফিশিয়ালভাবে ইউটিউবে ক্রিকেট বিশ্বকাপ প্রচার করে না । কিছু চ্যানেল আনঅফিশিয়ালভাবে লাইভ চালিয়ে থাকে ।

এই সকল ভিডিও দেখার জন্য সার্চ বারে লিখতে পারেন T20 world cup বা Today cricket match live লিখেই চলে আসবে । যে চ্যানেলগুলো লাইভ খেলা দেখায় তাদের লিস্ট । এছাড়া কিছু ইউটিউবে চ্যানেলে ক্রিকেট বিশ্বকাপ লাইভ স্কোর আপডেট দিয়ে থাকে বিভিন্ন চ্যানেল।

ক্রিকেট বিশ্বকাপ অ্যাপের মাধ্যমে লাইভ

আপনি চাইলেই অ্যাপের মাধ্যমে T20 World cup লাইভ দেখতে পারবেন । তবে তার জন্য একটা শর্ত হচ্ছে পেইড করে খেলা দেখতে হবে । যেমন আমাদের দেশের অন্যতম অ্যাপ মাইজিপি ও র‍্যাবিটহোল এদের সাবস্ক্রিপশন কিনে আপনি মোবাইলের মাধ্যমে খেলা দেখতে পারেন ।  

বিশ্বকাপ ক্রিকেট লাইভ স্কোর আপডেট

আপনি যদি ফ্রিতে মোবাইলে যখন তখন কোনো টাকা ছাড়া আপডেট পেতে পারেন বিভিন্ন প্রকার ওয়েবসাইটের মাধ্যমে । দেশি বিদেশি বিভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে আপনি এই আপডেট পেতে পারেন ।

ক্রিকেট দুনিয়ায় সব চেয়ে বেশি জনপ্রিয় Cricbuzz . com তারা সকল আপডেট দিয়ে থাকে । বল টু বল খেলার সকল আপডেট দিয়ে থাকে । এছাড়া World Cup live লিখে গুগলে সার্চ দিলে অনেকগুলো ওয়েবসাইট পেয়ে যাবেন ।

আপনি চাইলেই এই সকল খেলার লাইভ আপডেট স্কোর পেতে পারেন । এছাড়া ক্রিকবাজে খেলার সিডিউল পাওয়া যায় । খেলার পয়েন্ট টেবিল দেখা যায় । ক্রিকেট বিশ্বকাপ সকল প্লেয়ারদের আপডেট পাওয়া যায় ।

আরও পড়ুনঃ মোবাইলে পর্ণসাইট বন্ধ করুন এক মিনিটে

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x