Techzoombd

Facebook follow অন করুন খুব সহজে

facebook follow

Facebook follow অপশন আমরা দেখে থাকি বিশেষ করে সেলিব্রেটিদের ফেসবুক প্রফাইলে। সেখানে যে কেও চাইলেই ফ্রেন্ড রিকুয়েস্ট করতে পারে না । আপনি চাইলেই খুব সহজে আপনার প্রফাইলে ফলো অপশন চালু করতে পারেন  ।

তবে তার জন্য আপনাকে কিছু সেটিং ওপেন করতে হবে । তাই দেরি না করে আপনার  facebook follow এখনই চালু করে নিন । চলুন শুরু করা যাক ।

Facebook follow অপশন অন করার শর্তসমূহ

ফেসবুক ফলো অপশন অন করতে হলে আপনাকে কিছু শর্ত মানতে হবে । আপনার যেকোনো আইডিতে ফেসবুক কর্তৃপক্ষ আপনাকে এই ফ্লো অপশন করতে দিবে না । তাই দেখে নেওয়া যাক কি কি শর্ত মানতে হবে । আর শর্ত মানতে পারলে facebook follow on করতে পারবনে ।

১) আইডিতে আপনার যে বয়সের সাল দেওয়া আছে  তা অবশ্যই ১৮+ হতে হবে । এক কথায় আপনার বয়স ১৮ দেখাতে হবে । তাই বয়স কম থাকলে একটু বাড়িয়ে নিন ।

২ ) আপনার প্রফাইল যদি কোনো ক্রোমে লক আবস্থায় থাকে তাহলে সেটাকে আন লক করতে হবে । তা না  হলে কোনো ভাবেই হবে না । তাই এই কাজটিও করে  নিন ।

আরও পড়ুনঃ মেসেঞ্জার ব্যবহার ফেসবুক অ্যাকাউন্ট ছাড়াই করার উপায়

ফেসবুক এ ফলো অপশন চালু করার নিয়ম

Facebook follow অপশন চালু দুইটি সেটিং করতে হবে । প্রথমে মোবাইল যে ফেসবুক অ্যাপস আছে সেটা পুরাতন হলে আপডেট করে নিন । তার পর প্রফাইলে প্রবেশ করুন নামের নিচে Edit profile আছে তার পাশে যে তিনটি ডট আছে সেখানে ক্লিক করে দিন ।

এবার একটু নিচে View as আছে সেখানে ক্লিক করলে  আপনার আইডি যে অবস্থায় আছে সেটা দেখাবে । Add friends না Follow সেটা দেখাবে তবে সাধারণত Add friends এই অপশন থাকে । এখানে আপনার আইডি টেস্ট করা শেষ ।

এবার আইডি থেকে বের হয়ে ডান পাশে থ্রি ডট মেনু/ লাইন এখানে ক্লিক করুন । এখানে থেকে Settings & Privacy এর আন্ডারে Settings এ ক্লিক করুন । এবার একটু নিচে Followers and public Content এ ক্লিক করুন ।  নিচের ছবিগুলো একটু খেয়াল করে দেখুন ।

এখানে যে কয়টি আপশন Friends বা only me করা আছে সেখানে সবগুলো Public করে দিন । আর যেগুলো Everyone আছে সেগুলো Everyone করে দিন । তবে প্রথম যে দুইটি আপশন আছে এই দুইটি Public করতে হবে ।

এখানকার কাজ শেষ । একবার ব্যাকে আশুন । যেখানে Followers and public content দেখেছিলে এর একটু উপরে দেখেন How People Find and contact You আছে সেখানে ক্লিক করুন ।

এখানে চারটা অপশন আছে এখান থেকে প্রথমেরটা Who can send you friends requests? এ ক্লিক করুন । এখানে Everyone এ থাকবে সেখান থেকে Friends of friends এ ক্লিক করে দিবেন । ব্যস হয়ে গেল facebook follow অপশন অন ।

বিঃদ্রঃ

আমি এই সিস্টেমে ফলো অপশন করে  তার পর এই পোষ্টটি লিখেছি । তবে আমার প্রথম আইডিতে পারি নাই । দ্বিতীয় আইডি দিয়ে  করতে পেরেছি । তবে ফলো অপশন চেক করার সময় যে আইডিতে আপনার ফ্রেন্ড লিস্টে নেই বা মিউচুল ফ্রেন্ড নেই সেই আইডি দিয়ে চেক করবেন । তাহলে সহজেই করতে পারবনে । সার্চ অপশনে আইডির নাম দিয়ে সার্চ দিয়ে  দেখতে পারেন ।

আরও পড়ুনঃ

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published.

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x