Techzoombd

English font হাজার হাজার ফ্রি নিন কোনো টাকা লাগবে না

english font

English font ছাড়া আমরা একদিনও চলতে পারি না যদি আপনি কম্পিউটার ব্যবহার করেন। আপনি যদি মাইক্রোসফট এর অ্যাপ্লিকেশন চালান বিষেশ করে ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্ট, এছাড়া আরও অনেক রয়েছে তার সবগুলোতে ফন্ট দরকার হয়।

যেসব সফটওয়্যার এর ফন্ট পরিবর্তন করা যায় সেই সকল সফটওয়্যারে আপনি ফন্ট ইচ্ছামত পরিবর্তন করতে পারবেন । এছাড়া আপনি ওয়েব সাইট তৈরি করতে গেলে সেখানে ফন্ট এর প্রয়োজন হয়ে থাকে । আপনার ওয়েব সাইটে ইচ্ছামত ফন্ট ব্যবহার করতে পারবেন ।

এছাড়া অ্যাডোবি ফটোশপ, অ্যাডোবি ইলাস্ট্রাটর এ আপনি ইচ্ছামত ফন্ট ব্যবহার করতে পারবনে। এই English font গুলো আপনি পেইড বা ফ্রি ব্যবহার করতে পারেন । তবে এখন হাজার হাজার ফন্ট ফ্রি পাওয়া যায় ।

জনপ্রিয় কিছু English font

ওয়েব সাইট বা অ্যাডোবি বা অন্য যেকোনো সফটওয়্যারে সব জায়গায় কিছু জনপ্রিয় English font রয়েছে যেগুলো সকলে ব্যবহার করে থাকে । যেমন; Raleway font, poppins font, Open_Sans  font , Roboto font, Montserrat font, এছাড়া আরও অনেক জনপ্রিয় English font রয়েছে যেগুলো মানুষ ব্যবহার করছে ।

এই ফন্টগুলো আপনি ওয়েব সাইট এর জন্য ব্যবহার করতে পারবেন আবার বিভিন্ন ধরনের সফটওয়্যারের ব্যবহার করতে পারবেন । যেমনঃ অ্যাডোবি ফটোশপ, অ্যাডোবি ইলাস্ট্রেটর মাইক্রোসফট এর বিভিন্ন সফটওয়্যার এর কাজ ।

ফন্ট নেওয়া ওয়েব সাইট

১) fonts. google.com

আপনি যদি এই ওয়েব সাইটে ভিজিট করেন এখানে আপনি ওয়েব সাইট ও বিভিন্ন ধরনের সফটওয়্যারের জন্য ব্যবহার যোগ্য ফন্ট পেয়ে যাবেন । আপনি বেশি বিশ্বাসযোগ্য স্থান থেকে ফন্ট কালেক্ট করতে চান তাহলে fonts. Google.com এই ওয়েব সাইটটি সেরা হবে । Font Download link

২) 1001fonts.Com

এই ওয়েব সাইটের নাম দেখে আপনি বুঝতে পারছেন যে, এখানে কি পাওয়া যায় । এখান থেকে আপনি হাজারের বেশি ফন্ট পেয়ে যাবেন । ইচ্ছেমত ফন্ট ব্যবহার করতে পারনে । তবে যে ফন্টগুলো ফ্রি নিলে শুধু মাত্র পার্সোনাল ব্যবহার করা যবে সেগুলো নিচে উল্লেখ করে দিবে ।

ব্যবসায়িক কাজে ব্যবহার করতে হলে আপনাকে টাকা দিয়ে ক্রয় করে ব্যবহার করতে হবে । তবে সকল ধরনের ফন্টের ক্ষেত্রে একই ধরনের শর্ত প্রযোজ্য নয় । 1oo1 Font Download Link

আপনি কোথায় Bangla font পাবেন তা জানতে এই লিংকে ক্লিক করে জেনে নিন ।

এখানে আপনি Bangla font এর ডাউনলোড লিংক পেয়ে যাবেন । পরবর্তিতে দেখানো হবে কিভাবে সকল সফটওয়্যারে বাংলা এবং ইংরেজি ফন্ট ইনস্টটল করতে হয় ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published.

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x