বাংলায় প্রযুক্তি টিপস ও টিক্স

শিশুদের অনলাইন শিক্ষামূলক গেম অ্যাপস

শিশুদের অনলাইন শিক্ষামূলক

শিশুদের অনলাইন শিক্ষামূলক গেম অ্যাপস । শিশুরা অনলাইন শিক্ষামূলক গেম এই কারণে দরকার । অনেক শিশু দেখা যায় যে, কোনো কারণ ছাড়াই ঘণ্টার পর ঘণ্টার মোবাইলের ভেতর কাটিয়ে দিচ্ছে । তারা অনেক বেশি মোবাইলের প্রতি আসক্ত হয়ে গিয়েছে ।

তারা যেসকল কাজ করে থাকে তার মধ্যে অন্যতম মোবাইলের গেম খেলা, ভিডিও দেখা, বিভিন্ন অ্যাপস দেখা ইত্যাদি । তারা যেহেতু তারা মোবাইলের প্রতি বেশি আসক্ত তাই আমরা যদি মোবাইলের মাধ্যমে তাদের কিছু অ্যাপস দিয়ে নতুন কিছু সেখাতে পারি তাহলে কেমন হয়।

তাই আমরা এমন কিছু অ্যাপ নিয়ে কথা বলল শিশুরা এই সকল অ্যাপস ব্যবহার করে বাচ্চাদের অংক, ইংরেজি, গানিতীক সমিকরণ, কম্পিউটারের মত বেসিক জিনিসগুলো শিখতে পারবে । শিশুদের অনলাইন শিক্ষামূলক গেম অ্যাপসতারা অনেক কিছু শিখতে পার ।

শিশুদের অনলাইন শিক্ষামূলক গেম অ্যাপস সম্পর্কে আলোচনা

১)Math Kids: Math Games For Kids

এই অ্যাপ ওপেন করার সাথে সাথে সুন্দর একটা গ্রাফিক্স পেয়ে যাবেন । ওপেন করার সাথে  প্রথমে আছে Counting এখানে ক্লিক করলে গনণার মাধ্যমে আপনার বাচ্চার অংক শেখাতে পারবেন ।

এই গণনাগুলো সুন্দর সুন্দর গ্রাফিক্স এর মাধ্যমে সাজানো  আছে । তাই সময় নষ্ট না করে এই অ্যাপে গনিত শিখতে পারে ।

২) Learning shapes: toddler games

অনেক শিশু দেখা যায় যে, তারা অনেক শেপ আকতে পছন্দ করে থাকে । তাই তাদের কাছে কলম বা পেনসিল দিলে অনেক কিছু আকে । এই রকম যারা আছে তাদের জন্য হতে পারে এটা একটা অন্যতম অ্যাপ ।

এখানে অনেক শেপ আছে সেগুলো ব্যবহার করে আপনার বাচ্চা বিভিন্ন ধরনের শেপ তৈরি করতে পারবেন । এই অ্যাপের গ্রাফিক্সগুলো অনেক সুন্দর ।

৩) English for kids

অ্যাপটি অসাধারণ বলা যায় ছোট বাচ্চাদের ইংরেজি শেখার জন্য । যারা ইংরেজি বর্ণমালা পারে না তাদের জন্য হতে পারে এক দারুণ অ্যাপ । সুন্দর গ্রাফিক্স এর মাধ্যমে বর্ণমালা শিখেয়ে থাকে এই অ্যাপ ।

যে অক্ষর শিখতে চাই সেই অক্ষর এর উপর হাত রাখলে সেই অক্ষর এর সুন্দর উচ্চারণ করে দিচ্ছে  যা বলা যায় অসাধারণ । এখানে কারও সহযোগিতা লাগবেন না ।

আর যেই উচ্চারণটা আছে সেটা অনেক ভালো মানের । তাছাড়া সেই অক্ষর দিয়ে কি হতে পারে তার একটা ছবি দেওয়া আছে ।  তাই আপনার শিশুর ইংরেজি শেখানোর জন্য এই অ্যাপটি ব্যবহার করতে পারেন ।

৪) Fun Math Facts: Games for Kids

বলা যায় যে, গণিত শেখার জন্য এক অসাধারণ অ্যাপ  ছোট শিশুদের জন্য । তার একটা উদাহণ দিলেই আপনি বুঝতে পারবেন । এখানে আপনার বাচ্চার যোগ অংক শেখাবেন । তার জন্য একটা পদ্ধতি হলো একটা কার্টোনে একজন থাকবে আর অন্য কার্টোনে একটা প্রাণী আসবে ।

সেই কার্টোনকে খেতে এর মাঝ খানে কিছু ছোট যোগ থাকবে খাওয়ার কার্টোন আসার আগে সেই গুলোর সমাধান করতে হবে । সেই সমাধান গুলো নিচে দেওয়া থাকে । সেখানে সিলেক্ট করতে হবে ।

তাহলে তাকে আর খাইতে পারবে না এই ভাবে অনেক অংক শেখা যাবে । তাই আর দেরি নয় শিশুদের অনলাইন শিক্ষামূলক গেম অ্যাপস এখনই আনন্দের মাধ্যমে আপনার শিশুকে ইংরেজি, অংক, বা শেপ আঁকা শেখাতে পারেন এই অ্যাপগুলো ব্যবহার করে ।

এখানের সর্বশষ অ্যাপ এর লিংক দেওয়া আছে । লিংক ক্লিক করুন । আর বাকিগুলো যে ছবি দেওয়া আছে বা নাম দিয়ে গুগল প্লে স্টোরে সার্চ দিলেই পেয়ে যাবেন ।

আরও পড়ুনঃ ক্ষতিকর অ্যাপস ১৩টি এখনই Uninstall করন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x