বাংলায় প্রযুক্তি টিপস ও টিক্স

মেসেঞ্জার এর স্কিন শেয়ার করার উপায় নিয়ে এল ফেসবুক

মেসেঞ্জার

ফেসবুক মেসেঞ্জার এ যদি আপনার ফোনের কিংবা পিসির স্কিনটা শেয়ার করে অন্যকে দেখাতে পারতেন তা হলে কেমন হত । কারণ স্কিন শেয়ার করে কোনো কিছু শেয়ার করে দেখাতে গেলে জুম, গুগল মিট বা অন্য যেকোনো মিটিং অ্যাপ ব্যবহার করতে হয় ।

যদি ফেসবুক মেসেঞ্জার কেটে গিয়ে নতুন করে আসতে হয় তা হলে অনেক সমস্যায় পড়তে হয়। তাই সেই সমস্যার সমাধান নিয়ে এল ফেসবুক মেসেঞ্জার । এখন থেকে ফেসবুকের মেসেঞ্জারের স্কিন শেয়ার করা যাবে ।

 এই সুবিধাটি মেসেঞ্জারের অ্যান্ড্রয়েড ও আইওএস নতুন অ্যাপে উন্মুক্ত করেছে ফেসবুক ।মেসেঞ্জার ওয়েব ভার্সন ও  ডেস্কটপ অ্যাপে ফেসবুক মেসেজের মাধ্যমে ভিডিও কল করার সময় নিজের ফোন বা কম্পিউটারের স্ক্রিন অন্যদের সাথে শেয়ার করা যাবে এই সুবিধাটি ।

যদি আপনি পিসিতে কি করছেন কথা বলা ছাড়া সেটাও দেখতে পারবেন স্কিন শেয়ার এর মাধ্যমে । এ ছাড়া অনেক লোক একই সাথে মিটিং করতে পারবেন ।

এছাড়া অনলাইনে কেনাকাটা করার জন্য আপনার পরিবারের অন্য সদস্যদের মতামত বা তাদের দেখিয়ে পছন্দ মত নিতে পারবেন সবই সম্ভব স্কিন শেয়ারের মাধ্যমে ।আর এই সুবিধাটি গ্রুপের মধ্য ৮ জন এবং ফেসবুকের রুমের মাধ্যমে ১৬ জন্যার মধ্যে স্কিন শেয়ার করা যাবে ।

এবং এই রুমে কে কে  স্কিন শেয়ার করতে পারবে সেটা ও নিয়ন্ত্রণ করতে পারবে। আর এখন যে লোক জন নিয়ে শেয়ার করা যাচ্ছে সে সংখ্যা ভবিষৎ এ বাড়বে তখন একই সাথে অনেক লোকের স্কিন শেয়ার করা যাবে।  

মেসেঞ্জার এ স্কিন শেয়ার করার উপায়

এই ফিচারটি পেতে হলে মেসেঞ্জারের সর্বশেষ ভার্সনটা দরকার হবে ।যদি মেসেঞ্জারের ভার্সনটি পুরাতন হয়ে থাকে তাহলে আপডেট করে নিন । এবার যাকে আপনি স্কিন শেয়ার করে দেখাতে চান তাকে মেসেঞ্জারের ভিডিও কলে সংযুক্ত করে নিন ।

কথা বলার সময় নিচের দিক থেকে টুলবারের কাছ থেকে উপরের দিকে সোয়াইপ করলে সেখানে একটা অনশন পাবেন সেখানে লেখা থাকবে  ‘শেয়ার ইওর স্ক্রিন’ । তার পরে স্টার্ট শেয়ারিং নামের একটা বটন থাকবে ।

সেখানে ক্লিক করলে একটা নোটিফিকেশন আসবে আপনি আপনার স্কিন এর সব কিছু অন্যদের দেখাতে চাচ্ছেন কিনা এবং নোটিফিকেশন আসলেও দেখতে পাবে । আর যদি না দেখাতে চান তাহলে ডুনট ডিস্টার্ব এ ক্লিক করতে পারেন তাহলে কেও নোটিফিকেশন দেখতে পাবেনা ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x