বাংলায় প্রযুক্তি টিপস ও টিক্স

অ্যান্ড্রয়েড ফোনের ৫টি প্রয়োজনীয় অ্যাপস ফোনে থাকা দরকার

৫টি প্রূয়োজনীয় অ্যাপস

আমরা অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করছি এবং বিভিন্ন প্রকার অ্যাপস আমদের ফোনে আছে । যা দেখা যায় অনেক কাজের আবার অনেক কাজের নয় । তাই আজকে ফোনের ৫টি প্রয়োজনীয় অ্যাপস নিয়ে আলোচনা হবে যা সকলের ফোনে থাকা দরকার ।

কিছু আছে সাধারণ মানের অ্যাপস যা সকলেরই ব্যবহার করতে হয় । কিছু আছে সময় কাটানোর জন্য । কিছু আছে শুধুমাত্র মজা করার জন্য । এত সব অ্যাপসের মধ্যে ও আমাদের কিছু কাজের এবং দরকারি অ্যাপস থাকা প্রয়োজন । যে অ্যাপস গুলো গুগল প্লে স্টোরে খুব সহজেই পেয়ে যাবেন । আর অ্যাপগুলো অ্যান্ড্রয়েড ভার্সনে হওয়ার কারণ সবাই ব্যবহার করতে পারবেন ।

৫টি প্রয়োজনীয় অ্যাপস

1.Microsoft Office:

মাইক্রোসফট অফিস যে কত কাজের সফটওয়্যার তা আমরা সকলেই জানি । আমাদের প্রায় লেখার কাজে এই সফটওয়্যার ব্যবহার করে থাকি । তার জন্য প্রয়োজন হয় পিসি বা ল্যাপটপ   । তবে সব জায়গায় তো ল্যাপটপ নেওয়া যায় না । তখন আমরা অ্যান্ড্রয়েড ফোনের মাধ্যমে এই সকল কাজ করতে পারি ।

যেখানে আপন ওয়ার্ড , পাওয়ার পয়েন্ট, এক্সেল , সকল কাজ করতে পারবেন এই অ্যাপ দিয়ে । গুগল প্লে স্টোরে গিয়ে  Microsoft Office লিখলেই অ্যাপটি চলে আসবে । ডাউনলোড দিয়ে ইনস্টল করলে সব কাজ করতে পারবেন এই অ্যাপ দিয়ে ।

2. Color Note:

ColorNote একটা চমৎকার  অ্যান্ড্রয়েড অ্যাপ । যার মাধ্যমে আপনি অনেক কিছু লিখে রাখতে পারবেন । এটা মূলত বলা যায় যাদের একটা কম মনে থাকে যা অল্প কিছু ক্ষণের মধ্যে ভুলে যায় ।  এই অ্যাপে আপনি সব কিছু সুন্দর ভাবে  লিখে সেভ করে রাখতে পারবেন ।

আপনার কখন কি কাজ করা দরকার তা সেভ করে রেখে পরে দেখে নিলেন কাজের সময় । এছাড়া আছে ক্যালেন্ডার ফাইলসমূহ ব্যাক-আপ দেওয়ার সুযোগ যা কখনও ফাইল হারানো সুযোগ নাই ।

3.Automatic call Recorder:

এই অ্যাপটি খুব কাজে আসতে পারে আপনার । আমরা বিভিন্ন প্রয়োজনে সারা দিনে অনেক মানুষের সাথে কথা বলে থাকি । এই কথার ভিতর অনেক রকম কথা হয়ে থাকে । যদি এমন কথা হয়ে থাকে যেটা আপনার প্রমাণের প্রয়োজন পড়তে পারে  তার জন্য এই অ্যাপ ।

এই অ্যাপ চালু করে রাখলে আপনার সকল অ্যাপ রেকর্ড হতে থাকবে । আপনার প্রয়োজনমত সকল কল রেকর্ড সেখান থেকে নিতে পারেন ।

4. Google Photos:

গুগল ফটোস একটা উন্নত মানের সেবা বলা যায় গুগলের । যেখানে আপনি ফ্রি ফ্রি ফটো রাখতে পারবেন কোনো প্রকার  ফাইল হারানোর ভয় ছাড়া ।  এটা আগে আনলিমিটেড রাখা যেত কিন্তু গুগল ফটোস এর নতুন নিয়ম এনেছে  ১৫ জিবি জায়গা পূরণ হয়ে গেলে টাকা দিতে হবে অতিরিক্ত সেবা নেওয়ার জন্য । এই অ্যাপটি ব্যাক-আপ হিসেবে কাজ করে থাকে ।

5.Antivirus:

আপনার স্মার্টফোনকে ভালো রাখতে সব সময় অ্যান্টিভাইরাস ব্যবহার করা ভালো আপনি গুগল প্লে স্টোরে অনেক অ্যান্টিভাইরাস পেয়ে যাবে ফ্রি ফ্রি । আপনার পছন্দ অনু্যায়ী একটা অ্যাপ ডাউনলোড করে ইনস্টল করে নিবেন ।

তাহলে ফোনে ভাইরাসের অ্যাটাক হওয়ার সম্ভবনা খুব কম থাকে । তবে আমার মতামত হচ্ছে পেইড অ্যাপ ব্যবহার করার চেষ্টা করবেন । কারণ ফ্রি অ্যাপে অনেক ধরনের সমস্যা থাকে ।

এখানে অনেকগুলো অ্যান্টিভাইরাস অ্যাপস এর লিংক দেওয়া আছে ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x