বাংলায় প্রযুক্তি টিপস ও টিক্স

ফেসবুক অডিও রুম ও নতুন সুবিধা আনছে

facebook

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে ফেসবুক সবার উপরে । এই সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন সুযোগ সুবিধার কারণে মানুষের কাছে গ্রহণ যোগ্যতা পেয়েছে অনেক বেশি । তাদের ইউজারের কথা চিন্তা করে কিছুদিন আগে নতুন ফিচার এনেছিল ভিডিও রুম । সেটা ছিল ভিডিও রুম সেখানে ভিডিও কলের মাধ্যমে অধিক সংখ্যক লোক একই সাথে কথা বলা যায় মিটিং করা যায় । এবার আনছে ফেসবুক অডিও রুম ।

ফেসবুক অডিও রুম

এবার তারই ধারাবাহিকতায় নতুন ফিচার আনছে অডিও রুম । আগামী কয়েক মাসের মধ্যে এমন ফিচার উন্মুক্ত করতে চায় এই সামজিক যোগাযোগ মাধ্যম । সেখানে থাকবে অডিও লাইভ রুম । এই রুমে অডিও লাইভে কথা শোনার পাশাপাশি এই রুমে অংশগ্রহণ করা যাবে ।

ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ জানিয়েছে আগামী কয়েক মাসের মধ্যে এই ফিচার উপভোগ করা যাবে । ব্যবহারকারীরা সহজেই লাইভ পোডকাস্ট শুনতে পাই সেই ব্যবস্থা করবে কর্তৃপক্ষ । ফেসবুক অডিও রুম ফিচারটি শুরু করার সময় ব্যবহারকারীর সংখ্যা সীমিত রাখা হবে ।

কতৃপক্ষ থেকে এখন ও স্পষ্টভাবে জানানো হয়নি যে এই ফিচারটি সবাই পাবে না শুধুমাত্র যাদের অনেক ফলোয়ার আছে তারায় এই সুবিধা পাবে ।

আরও একটি নতুন সংবাদ হচ্ছে ব্যবহারকারীর কথা মাথায় রেখে নতুন সুবিধা আনতে যাচ্চে কর্তৃপক্ষ । তাদের নতুন ফিচার হচ্ছে আপনি চাইলেয় আপনার পোস্টসমূহ ওয়ার্ডপ্রেস বা ব্লাগার এর মত সাইটে নিয়ে যেতে পারবেন এমনি জানিয়েছে কর্তৃপক্ষ ।

ফাইল ট্রান্সফারের জন্য যা করতে হবে প্রথমে আপনার ফেসবুক এর আইডি লগ ইন করতে হবে তারপর Settings & privacy তে ক্লিক করতে হবে । তার পর প্রথমে Settings আসবে ঐখানে ক্লিক করতে হবে । ক্লিক করার পর তিন নম্বরে Your facebook information এ ক্লিক করতে হবে ।

Transfer a copy fo your information

এবার ডান পাশে আছে Transfer a copy fo your information এ ক্লিক করতে হবে এবার পাসওয়ার্ড চাইবে । পাসওয়ার্ড দেওয়ার পরে নিচের ছবির মতো আসবে ।

facebook file downloads

এবার Step 1: Choose What to Transfer এখানে চারটি অপশন আছে । প্রথমে Photo তারপর Videos তারপর Post তারপর Notes আসবে । আপনি কী নিতে চাচ্ছেন সেটা সিলেক্টা করবেন।

Step 2: Choose photos to Transfer এবার Step 2তে All Your photo এবং Album সিলেক্টা করা যাবে ।

facebook file downlaod

উপরের ছবি দেখুন Step 3: Choose Destination মানে কোথায় নিতে চাচ্ছেন সেটা সিলেক্ট করতে হবে । উপরে Step 1 থেকে Notes সিলেক্ট করুন তাহলে Step 3 তে পাবেন Google Doces ও WordPress এর অপশন । এবার Next এ যাওয়ার পরে আপনি সব পোস্ট পেয়ে যাবেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x