বাংলায় প্রযুক্তি টিপস ও টিক্স

ইমার্জেন্সি ব্যালেন্স নেওয়ার সকল সিমের কোড এক সাথে

all emergency balance code

আমাদের বিভিন্ন সময় ইমার্জেন্সি ব্যালেন্স নেওয়ার প্রয়োজন পড়তে পারে । ব্যালেন্স এমন জায়গায় শেষ হয়েছে সেখানে রিচার্জ করতে পারছেন না । সেই সব জায়গায় আমরা কী করতে পারি সে সমস্যার সমাধান নিয়ে আজকের পোষ্ট । বাংলাদেশের সব সিম অপারেটরের লোন নেওয়ার কোড সম্পর্কে জানব ।

গ্রামীণফোনঃ

দেশের সবচেয়ে বড় সিম কোম্পানি গ্রামীণফোন দিয়ে শুরু করা যাক ।

গ্রামীণফোনের ইমার্জেন্সি ব্যালেন্সঃ

(১) সকল জিপি প্রিপেইড গ্রাহকগণ (২) বন্ধু (৩) স্মাইল (৪) বিজনেস সলিউশন (১,২,৩, সফল ও ৫) প্রিপেইড (৫) একতা ( ১,২,৩,৪ ) জি পি পি পি , ভিপি

কত টাকা পাবেন গ্রামীণফোনেঃ সর্বনিম্ন ১১ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ২০০ টাকা পর্যন্ত পেতে পারেন । তবে এই ব্যালেন্সের পরিমাণ আপনার সিমের ব্যবহারের উপর নির্ভরশীল । তবে বেশি টাকা রিচার্জ করবেন তত বেশি ইমার্জেন্সি ব্যালেন্স পাবেন ।

গ্রামীণফোনে টাকা পাওয়ার কোডঃ টাকা পাওয়ার জন্য *121*1*3# ডায়াল করতে হবে ব্যালেন্স দেখতে *121*1*2# ডায়াল করতে হবে । আপনি কত টাকা পাবেন তার জন্য *121*1010*2# ডায়াল করতে হবে ।

কীভাবে টাকা পরিশোধ করবেনঃ পরবর্তীতে আপনি যখনই রিচার্জ করবেন তখনই ব্যালেন্স থেকে যতটুকু খরচ করেছেন সেই টাকাটা কেটে নেওয়া হবে । পরিশোধ করার পর আবার নিতে পারবেন।

Skitto:

গ্রামীণফোনের আর একটা সার্ভিস হচ্ছে Skitto তারাও একই সার্ভিস দিয়ে থাকে ।

Skitto তে ইমার্জেন্সি ব্যালেন্স পাবেনঃ

Skitto সিম ব্যবহারকীরা মূল ব্যালেন্স ২ টাকার কম থাকলে টাকা নিতে পারবেন।

কত টাকা পাবেন? কত দিন মেয়াদ? এই টাকা দিয়ে কি করা যাবে? আপনি ৫ টাকা পাবেন । মেয়াদ ৩০ দিন এবং এই টাকা দিয়ে ফোন কল, ইন্টারনেট ও এসএমএস কিনতে পারবেন ।

যারা skitto ব্যবহার করেন তারা জানেন অ্যাপের মাধ্যমে সব কাজ করা যায় । ব্যালেন্স পাওয়ার জন্য Skitto অ্যাপটি ওপেন করতে হবে । মেনু থেকে emergency loan অপশান সিলেক্ট করতে হবে । তারপর Get 5 Tk প্রেস করলে ৫ টাকা পেয়ে জাবেন । অ্যাপের মাধ্যমে ব্যালেন্স দেখতে পাবেন । পরবর্তীতে রিচার্জ করার পর পর Loan ফেরত নেওয়া হবে । পরিশোধ করার পর আবার নিতে পারবেন ।

রবিঃ

যারা রবিতে পাবেন ইমার্জেন্সি ব্যালেন্সঃ

(১) রবির সকল প্রিপেইড গ্রাহক (২) আগে যারা লোন নিয়েছিল তারা যদি পরশোধ করে থাকে ।

কত টাকা পাবেনঃ ১০ টাকা থেকে সর্বোচ্চ ১০০টাকা পর্যন্ত পেয়ে যাবেন । আপনি যত বেশি টাকা রিচার্জ করবেন তত বেশি পরিমাণ পেয়ে থাকবেন ।

রবির ব্যালেন্স পাওয়ার কোডঃ *8# ডায়াল করে আপনি লোন পাওয়ার যোগ্য কিনা তা যাচাই করুন । (এটা 8 আট ইংরেজিতে বাংলায় ৪ নয়) । লোন নিতে *123*007# ডায়াল করতে হবে । টাকা চেক করতে *1# অথবা *222# ডায়াল করতে হবে। খরচের পরে কত আছে তা জানতে *8# ডায়াল করে অ্যাকাউন্ট মেনু থেকে 1 চাপলে টাকা দেখা যাবে ।

পরিশোধ করার উপায়ঃ পরবর্তী রিচার্জের সাথে সাথে টাকা কেটে নেওয়া হবে । টাকা পরিশোধ করার পর পর নতুনভাবে লোন নেওয়া যাবে ।

বাংলালিংকঃ

বাংলালিংকে যারা ইমার্জেন্সি ব্যালেন্স পাবেনঃ

(১) সকল প্রিপেইড এবং কল অ্যান্ড কন্ট্রোল গ্রাহকগণ (২) যাদের ব্যালেন্স ৩০ টাকার কম তারা পাবেন । আগে যদি নেওয়া থাকে তা পরিশোধ করা থাকলে ।

কত টাকা পাবেনঃ বাংলালিংক ১০ টাকা থেকে ২০০ টাকা পর্যন্ত দিয়ে থাকে তবে আপনার মোবাইল রিচার্জের উপর নির্ভর করে কত টাকা আপনি পাবেন ।

বাংলালিংকে ব্যালেন্স পাওয়ার কোডঃ লোন পেতে *874# ডায়াল করতে হবে। ১০ টাকা পেতে *874*10# ডায়াল করতে হবে । আপনি পাওয়ার যোগ্য কিনা তা জানতে *874*9# ডায়াল করতে হবে । ব্যালেন্সে কত টাকা পাওয়া গেল তা জানতে *874*0# ডায়াল করতে হবে ।

পরিশোধ করার উপায়ঃ পরবর্তী রিচার্জের সাথে সাথে আপনার ব্যালেন্স থেকে কেটে নেওয়া হবে ।পরিশোধ হওয়ার সাথে সাথে আবার নিতে পারবেন ।

এয়ারটেল ইমার্জেন্সি ব্যালেন্স

যারা এয়ারটেলে ইমার্জেন্সি ব্যালেন্স পাবেনঃ (১) সকল প্রিপেইড গ্রাহকগণ (২) আগে যদি নেওয়া থাকে তা পরিশোধ করা থাকলে।

কত টাকা পাবেনঃ এয়ারটেলে আপনি ১২ টাকা থেকে সর্বোচ্চ ১০০ টাকা পর্যন্ত পেতে পারেন । তবে আপনার রিচার্জের উপর নির্ভর করবে কত টাকা আপনি পেতে পারেন । যারা বেশি টাকা রিচার্জ করে তারা বেশি পেয়ে থাকেন ।

এয়ারটেলে ব্যালেন্স পাওয়ার কোডঃ আপনি *141# ডায়াল করে নিতে পারেন । এবং *1# ডায়াল করে ব্যালেন্স চেক করতে পারেন

কীভাবে পরিশোধ হবেঃ গ্রাহকগণ পরবর্তী রিচার্জের সাথে সাথে ব্যলেন্স থেকে টাকা কেটে নেওয়া হবে । পরিশোধ করার পর পর আবার নেওয়া যাবে ।

টেলিটকঃ

যারা পাবেন টেলিটকে ইমার্জেন্সি ব্যালেন্সঃ (১) সকল টেলিটক প্রিপেইড গ্রাহকগণ (২) কোনো গ্রাহক আগে নিয়ে থাকলে তা পরিশোধ করার পর (৩) যাদের মূল ব্যালেন্সে কোনো টাকা থাকবে না ।

কত টাকা পাবেনঃ সর্বনিম্ন ১০ টাকা থেকে ৫০ টাকা পর্যন্ত পেতে পারেন । কত টাকা পাবেন তা নির্ভর করবে আপনি কত টাকা রিচার্জ করেন যত বেশি রিচার্জ করবেন তত বেশি পাওয়ার সম্ভবনা থাকে । তবে সর্বোচ্চ ৫০ টাকা ইমার্জেন্সি ব্যালেন্স পাবেন ।

টেলিটকে ব্যালেন্স পাওয়ার কোডঃ লোন নিতে *1122# ডায়াল করতে হবে অথবা Loan লিখে 1122 নম্বরে মেসেজ পাঠালে পাবেন। যত টাকা নিতে চান তার পাশে এইভাবে লিখতে হবে । *1122*10# এর জন্য ১০টাকা পাওয়া যাবে। *1122*12# এভাবে লিখলে ১২ টাকা পাওয়া যাবে । *1122*20# এভাবে লিখলে ২০ টাকা পাওয়া যবে । *1122*30# এভাবে লিখলে ৩০ টাকা পাওয়া যাবে । *1122*40# এভাবে লিখলে ৪০ টাকা পাওয়া যাবে । *1122*50# এভাবে লিখলে ৫০ টাকা পাওয়া যাবে । লোন জানতে *1122*0# ডায়াল করতে হবে।

যেভাবে পরিশোধ করতে হবেঃ গ্রাহকগণের পরবর্তী রিচার্জের সাথে সাথে টেলিটক টাকা কেটে নিবেন। পরিশোধের সাথে সাথে আবার নিতে পারবেন ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x