Techzoombd

সেরা ১০টি ভিডিও এডিটিং সফটওয়্যার

ভিডিও এডিটিং সফটওয়্যার

ভিডিও এডিটিং সফটওয়্যার আমাদের প্রয়োজন হয় সুন্দর ভিডিও তৈরি করার জন্য । পিসি বা ল্যাপটপে ভিডিও এডিটিং করার জন্য সফটওয়্যার এর প্রয়োজন হয়ে থাকে। আর মোবাইলে ভিডিও এডিটিং এর জন্য প্রয়োজন পড়ে বিভিন্ন প্রকার অ্যাপস । আজকে আমরা পিসি বা ল্যাপটপ এর সেরা ১০টি ভিডিও এডিটিং সফটওয়্যার নিয়ে আজকের পোষ্ট ।

ভিডিও এডিটের জন্য যদি প্রফেশনাল মানের সফটওয়্যার না হয় তা হলে ভালো এডিট ভালো করা যায় না । এখন অধিকাংশ লোক ভিডিও বানিয়ে থাকে বিভিন্ন প্রয়োজনে । অনেকে ফেসবুক ইউটিউব বা অন্যান্য প্লাটফরম এ ভিডিও দিয়ে থাকে । তারা এই পোষ্টটে সুপার ভিডিও এডিটিং সফটওয়্যার গুলো সম্পর্কে জানতে পারবেন।

১০টি ভিডিও এডিটিং সফটওয়্যার

1.Adobe premiere pro:

যারা হাই কোয়ালিটির ভিডিও এডিটিং করতে চান তাদের জন্য Adobe premiere pro সফটওয়্যারটি সবচেয়ে ভালো হবে ।কারণ এই সফটওয়্যারে খুব ভালো মানের ভিডিও এডিট করা যায় । সফটওয়্যার ৩০ দিনের জন্য ফ্রি দিয়ে থাকে ।এছাড়া প্রতি মাসে ২০.৯৯ ডলার দিয়ে আপনি কিনতে পারেন ।

এই সফটওয়্যারটি একটু কঠিন মনে হতে পারে কারণ এতে অনেক ফিচার রয়েছে । এই ভিডিও এডিটিং সফটওয়্যার এর এডিটিং শেখার জন্য ইউটিউবে অনেক টিউটোরিয়াল পেয়ে যাবেন।

2. Camtasia:

এডিটিং জগতে আরেকটা সফটওয়্যার হলো Camtasia .  Camtasia ভিডিও এডিটিং অনেক সহজ । কয়েকটা ভিডিও দেখেয় আপনি ভিডিও এডিটিং শিখে ফেলতে পারবেন ।আর Camtasia 8 version আপনি একটা ভিডিও দেখেয় শিখতে পারবেন । Camtasia সফটওয়্যারটি ফ্রিতে চালাতে দিবে । আর ওয়ান টাইম ফি আছে ২৪৯.৯৯ ডলার দিয়ে আপনি কিনতে পারবেন।

3. Wondershare Filmora:

এই সফটওয়্যারটি খুব লাইট ওয়েট । আপনার কম্পিউটার যদি খুব লো-কনফিগারেশন হ্য় তাহলে এই সফটওয়্যারটি ব্যবহার করতে পারেন । সর্বনিম্ন ডুয়েল করের হলে ভালোভাবে আপনি কাজ করতে পারবেন । ভিডিও এডিট করার সময় সুন্দর সুন্দর ইফেক্ট দিতে পারবেন ।

4. HitFilm Express:


সফটওয়্যারটি ফ্রি পেয়ে যাবে তাদের অফিশিয়াল ওয়েব সাইটে । এখানে ভিডিও এডিটের পাশাপাশি আপনি অডিও ইডিট করতে পারবেন । এছাড়া বিভিন্ন প্রকার ভিজুয়াল ইফেক্ট দিতে পারবেন ।ফ্রি হিসেবে খুব  ভালো মানের কাজ করা যায়।

5. Openshot:

Openshot এই ভিডিও এডিটরটি ফ্রিতে  পাওয়া যায় । এই সফটওয়্যারে একেবারে প্রাথমিক লেবেলের কাজগুলো করতে হয় । যদি প্রফেশনাল লেবেলের এডিটিং প্রয়োজন পড়ে তাহলে এই সফটওয়্যার দিয়ে হব না ।এতে ছোট ছোট ক্লিক এক সাথে বা অল্প এডিট এরকম কাজে বেশি লাগে ।

6. Blender:

Blender এই সফটওয়্যারটি একটি ওপেন সোর্চ সফটওয়্যার তাই এটি সম্পর্ণ ফ্রি । এই সফটওয়্যার দিয়ে আপনি প্রফেশনাল মানের ভিডিও ইডিট করতে পারবেন । আপনি ২ডি ৩ডি ভিডিও এডিট কররে পারবেন এই সফটওয়্যার দিয়ে ।

 এই সফটওয়্যারটি ব্যবহার করতে গেলে আপনাকে ভালোমানের কম্পিউটার লাগবে । তাহলে কোয়ালিটিফুল ভিডিও খুব সহজে ইডিট করতে পারবেন।

7. Edius:

ভিডিওতে বেশি পরিমানে ইফেক্ট দিতে চান তাহলে Edius আপনার জন্য পারফেক্ট ।কোনো বিশেষ দিনের ভিডিওতে অনেক বেশি স্টাইলিশ বা ইফেক্ট পড়তে পারে তখনই এই সফটওয়্যারটি ব্যবহার করতে পারেন । আর এসব ইফেক্ট ব্যবহারের জন্য বিভিন্ন প্রকারের থার্ট পার্টি প্লাগ ইন ব্যবহার করতে হয়। মোটামুটি সব অপারেটিং সিস্টেমে কাজ করে থাকে। এটা একটা পেইড সফটওয়্যার ।

8. Lightworks:

LIghtworks একটি ফ্রি ভিডিও এডিটিং সফটওয়্যার । এটা ফ্রি হলেও আপনি ওয়ারমার্ক ছাড়া ভিডিও এডিট করতে পারবনে। এই সফটওয়্যার দিয়ে ৪কে পর্যন্ত ভিডিও এডিট করা যায় । ফ্রি সফটওয়্যার হয়েও আপনি বিভিন্ন টুলস, ইফেক্ট, মোড পেয়ে যাবেন ফ্রিতে ।

9. Shortcut:

সব অপারেটিং এ সাপোর্ট করা এই সফটওয়্যারটি একদম ফ্রি । যারা খুব সহজে ভিভিও এডিটিং সফওয়্যার খুজেন তাদের জন্য । নতুন যারা আছেন তারা খুব সহজেই শিখতে পারবেন। এই সফটওয়্যার দিয়ে আপনি স্কিন রেকর্ড, অডিও রেকর্ড করতে পারবনে । আপনি চাইলে বিভিন্ন প্রকার ইফেক্ট দিতে পারনে কোনো কিছু লিখতে পারেন । শেষে ভালো মানের একটা ভিডিও রেন্ডার করতে পারনে।

10. IMovie:

IMovie মূলত ম্যাক বা অ্যাপল ইউজারদের জন্য । আপনি যদি অ্যাপল ইউজার হয়ে থাকেন তাহলে এই সফটওয়্যারটি ফ্রি পেয়ে যাবেন। এই সফটওয়্যার দিয়ে খুব স্মূদভাবে ভিডিও এডিট করা যায় । কারণ আমারা জনি ম্যাক অনেক ফাস্ট কাজ করে থাকে । IMovie Download link click

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

2 thoughts on “সেরা ১০টি ভিডিও এডিটিং সফটওয়্যার”

  1. Thanks for finaⅼlʏ talking about > সেরা ১০টি ভিডিও এডিটিং সফটওয়্যার – Techzoombd

Leave a Comment

Your email address will not be published.

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x