Techzoombd

রিয়েলমি ফোন এর সেটিং সম্পর্কে জেনে নিন পার্ট (২)

রিয়েলমি ফোন

আমরা আগের পার্টে রিয়েলমি ফোন এর সেটিং সম্পর্কে পার্ট (১) জেনেছি । আপনার আগের পার্টে ১২টি পয়েন্ট ছিল । তাই সেই পয়েন্ট সম্পর্কে জানতে এই লিংকে ক্লিক করতে পারেন

রিয়েলমি ফোন এর সেটিং  যা জানা দরকার

১) রিয়েলমি ফোন এর Security

আপনার ফোনের যত ধরনের সিকিউরিটির ফাংশন দরকার তার সব পাবেন এখানে । প্রথমে আছে Google Play Protect  যার মাধ্যমে আপনার ফোনের গুগল প্লে স্টোরের সিকিউরিটি দিয়ে থাকে । তারপর, Security update এর মাধ্যমে ফোনের সিকিউরিটিতে কোনো প্রকার সমস্যা আছে কি না তা জানা যায় ।

Find My Device ফোনের লোকেশন কোথায় আছে সেটা জানা যায় । তারপর আছে, Google play system update, SIM card lock, Payment protection, Smart Lock, Emergency sos, Device admin apps, Credential storage, Unknown source installations, Trusted agents, screen pinning, Wireless emergency alerts, Emergency alert history, permission manager, App lock,

২)Location

 লোকেশন অন করলে আপনার ফোনের অনেক কিছু সক্রিয় হবে । তার সব কিছু জানা যাবে ।

৩) Convenience tools

এই অপশনের মধ্যে অনেকগুলো কাজ রয়েছে । তবে আমি এখানের সবগুলো শুধুমাত্র নাম লিখব কারণ । সব ফাংশনের মধ্যে দেখেছি । আপনার যেটা দরকার সেখানে ক্লিক করলে সব দেখিয়ে দিচ্ছে রিয়েলমি ফোন । তাহলে শুরু করা যাক । Navigation, Gestures & motions, Screenshot,  screenrecording, Assistive Ball, Quick Return Bubble, Smart Sidebar, Spilt Screen,  Wake Google Assistant with power button,

৪) Battery

এখানে আপনি প্রথমে Power Saving mode করতে পারবেন । সেভিং মোড অন করলে ফোনের বেশি সময় ধরে চার্জ থাকবে । তারপর সুপার পাওয়া সেভিং মোড এইটা অন করলে আরও বেশি সময় চার্জ থাকব। এছাড়া আরও আছে, Phone battery Usage , More battery  settings, 

৫) Digital Wellbeing & Parental Controls

রিয়েলমি ফোন এর মধ্যে আমার এই অপশনটা বেশি ভালো লেগেছে । এখানে আপনি দেখতে পাবেন কত সময় ধরে ফেসবুক, ইউটিউব, সেটিং এবং অন্য কিছু ব্যবহার করেছেন । এছাড়া দিনে কতবার আপনি ফোন আনলক করেছেন । কয়টি নোটিফিকেশন এসেছে ফোনে । কোন ফাংশন বা অ্যাপে কত মিনিট সময় ব্যয় করেছেন সব কিছু দেখতে পারবেন ।

৬) App management

আপনার ফোনের যত অ্যাপ আছে সব ম্যানেজমেন্ট করতে পারবেন । প্রথমে পাবেন অ্যাপ লিস্ট ২য়ঃ সব ডিফল্ট অ্যাপ, ৩য়ঃ এক একটা অ্যাপে কতগুলো পারমিশন নিয়ে আছে তার লিস্ট। ৪থঃ Auto-launch apps এটা অন রাখলে ফোনের মেসেজ রিসিভ করতে পারবে। ৫ম, Display over other apps,  ৬ষ্ঠঃ Special app access ও যেগুলো আনইন্সটল করা অ্যাপ রিকভার করতে ইচ্ছুক তার লিস্ট ।

৭)Storage

কোন ফোল্ডার কত জিবি করে জায়গা নিয়ে বসে আছে তার একট লিস্ট দেখানে এখানে ।

৮)Additional settings

রিয়েলমি ফোন সেটিং মধ্যে এই ফাংশনের অনেক কাজ । প্রথমে ভাষা সিলেক্ট করতে পারেবনে। পর পর থার্ড পার্টি অ্যাপ, ডেট ও টাইম, কিবোর্ড ইনপুট । ফোন শিডিউল করে ফোন অফ করতে পারবেন এই অপশন আছে এখানে । সিম কার্ড অ ওটিজি কানেকশন দেওয়া যায় এখান থেকে । আর একটা Back up and reset এখান থেকে পাবেন ।

৯) Users & accounts

আপনার ফোনে যত প্রকার অ্যাকাউন্ট আছে তার সব এখানে দেখা যাবে । যেমনঃ ফেসবুক, মেসেঞ্জার, ইমো, জিমেইল ইত্যাদি ।

১০) Software update

ফোনের কোম্পানি কোনো প্রকার ফোনের জন্য সফটওয়্যার এনেছে কি না এখান থেকে জানা যায় ।

১১) About phone

এইটা ও বলা যায় ভালো এখান থেকে ফোনের নাম । ভার্সন,  অ্যান্ড্রয়েড ভার্সন, প্রসেসর, র‍্যাম, ডিভাইসের মেমরি, প্রাইভেসি, মডেল, সিম কার্ড, আইইএমই , রেগুলারিটি সম্পর্কে জানা যায় ।

১২)realme Lab

রিয়েলমি ল্যাব সম্পর্কে জানা যায় । বিঃদ্রঃ যদি কোনো অপশন বুঝতে ঝামেলা হয় তাহলে ফোনের সেটিং অপশনে যাওয়ার পর সার্চ বারে  যে অপশন অন করতে হবে সেটা লিখলে চলে আসবে । আর সাথে ক্লিক করলে কাজ হবে ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published.

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x