Techzoombd

যে অ্যান্ড্রয়েড ফোন এ গুগল প্লে স্টোর কাজ করবে না জেনে নিন

android phone

অ্যান্ড্রয়েড ফোন বাদে অন্য ফোন ব্যবহার করে এমন মানুষের সংখ্যা খুব কম । বিশেষ করে আমাদের মত উন্নয়নশীল বা অনুন্নত দেশে । অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করার যে কয়েকটি কারণ আছে তার মধ্যে অন্যতম দামের অনেক সস্তা । বিশেষ করে দাম অনেক কম হয়ার কারণে ।

আর এই অ্যান্ড্রয়েড ফোনের সফটওয়্যার সার্ভিস দিয়ে থাকে গুগল প্লে স্টোর । গুগল খুব সম্প্রতি ঘোষণা করেছে যে, তারা যেসব ফোন অনেক পুরাতন বা যাদের অ্যান্ড্রয়েড ভার্সন অনেক পুরাতন তাদের ফোনের কোনো আপডেট দিবে না । এখন দেখা দরকার কোন ভার্সন থেকে তারা আপডেট দিচ্ছে না ।

অ্যান্ড্রয়েড ফোন এ গুগল প্লে স্টোর

গুগল প্লে স্টোরে সফটওয়্যার গুলো যেন সমস্যা না হয় সে জন্য নিম্ন পক্ষে ৩.০ সংস্করণে আপডেট রাখতে বলেছে গুগল ।আর যদি এই সংস্করণের নিচে হয়ে থাকে তাহলে আপনার ফোনে ইউটিউব গুগল প্লে স্টোর ম্যাপস, জিমেইল ইত্যাদি গুগলের সার্ভিস বন্ধ হয়ে যাবে ।

গুগলে এই সিদ্ধান নেওয়ার পিছনে অন্যতম কারণ হিসেবে দেখিয়েছে যে, ব্যবহারকারী যেন নিরাপদে থাকে । যেন কোনো প্রকার অনাকাঙ্খিত ঘটনায় না পড়ে ।

আপনার ফোন যদি অ্যান্ড্রয়েড ২.৩.৭ এই ভার্সনের নিচে হয়ে থাকে তাহলে ২০২১ সালের ২৭ সেপ্টেম্বরের পরে কোনো কিছু সাইন ইন করতে দিবে না । এর সময়ের পরবর্তী সময়ে গুগলের বিভিন্ন সার্ভিস নিতে গেলে কোনো ইউজার ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে গেলে তা ভুল দেখাতে পারে ।গুগল অ্যান্ড্রয়েড ফোনের জন্য বাজারে আনে ২০১০ সালে এই অ্যান্ড্রয়েড ভার্সনটি ।

তাই গুগলের এই অ্যান্ড্রয়েড এর সংস্করণে যাদের ফোনে আছে তারা গুগলের এই অনেক সার্ভিস থেকে বঞ্চিত হতে পারেন । তাই এই সব সেবা না নিয়েই আপনাকে স্মার্টফোন ব্যবহার করতে হবে । কয়েকটি ফোনের নাম বলছি যে গুলো এই সমস্যার মধ্যে পড়তে পারেন ।

যেমনঃ স্যামসাং গ্যালাক্সি এস ২, সনি এক্সপেরিয়া গো, এলজি স্কেকট্রাম, মটোরোলা ফায়ার এছাড়া আরও অনেক ফোনে আছে যেগুলো মানুষ ব্যবহার করছে । তাই যদি আপনার ফোনে এ রকম গুগলের সার্ভিস গুলো বন্ধ হয়ে যায় তাহলে আপনার ঐ ফোন বাদ দেওয়া ছাড়া আর কোনো উপায় থাকবে না ।

কারণ আমরা এখন গুগলের সেবা ছাড়া এক মহুর্তে চিন্তা করতে পারি না । যেমনঃ গুগল প্লে স্টোর, ইউটিউব, গুগল ম্যাপস, গুগল ক্যালেন্ডার, জিমেইল, গুগল ডকস ইত্যাদি ।

গুগল প্লে স্টোর থেকে বিভিন্ন ধরনের সফটয়্যার ডাউনলোড করতে ক্লিক করুন

আরও পড়ুনঃ আইডি কার্ড ছাড়ায় সিম কিনতে পারবে গ্রাহকরা

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published.

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x