Techzoombd

মোবাইলে লুডু খেলা ‘র নিয়ম online+offline

লুডু খেলা

লুডু খেলা আমাদের দেশে একটা জনপ্রিয় খেলা । কারণ আমরা দেখে আসছি আমাদের দেশের গ্রাম থেকে শহর সব জায়গায় লুডু খেলা হয়ে থাকে ।  তবে যেটা আগে কাগজের উপর বা প্লাস্টিক এর উপর দান বা খেলার উপকরণ থাকত । সেখানের আধুনিক যুগে অনলাইন মোবাইল নির্ভর হয়ে গিয়েছে ।

আধুনিক হয়ে যাওয়ার  কারণে আপনি যেটা শুধুমাত্র ঘরে বসে খেলতে পারতেন । এখন সেটা যেখানে সেখানে খেলতে পারছেন । শুধুমাত্র দরকার একটা স্মার্টফোন ও ইন্টারনেট । এছাড়া আপনি ইচ্ছা করলে কম্পিউটারের সাথে অফলাইনে খেলা করতে পারবেন ।

আগে আপনি যেটা পরিচিত লোকের সাথে খেলতেন সেই একই খেলা পরিচিত এবং অপরিচিত সব লোকের সাথে খেলতে পারছেন । এছাড়া আপনি যাদের সাথে খেলা করবেন তাদের সাথে কথা ও বলতে পারবেন লাইভে থেকে । তাই অনলাইনে মোবাইলে দিয়ে লুডু খেলা একটা অন্যরকম মজা বলা যায়  ।

লুডু খেলা ‘র app download

প্রথমে আপনাকে লুডুর জন্য এই অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে । ডাউনলোড করা জন্য এখানে ক্লিক করুন । আমি অনেক লুডুর অ্যাপ ডাউনলোড দিয়ে খেলা করেছি । তার মধ্যে আমার কাছে অন্যতম মনে হয়েছে  লুডু কিং ।

তাই লুডু কিং নিয়ে আলোচনা হবে । আর এই গেমের অন্যতম আকর্ষণ হলো তাদের চোখ ঝাঝানো গ্রাফিক্স যা দেখতে খুবই ভালো লাগে । তাদের অনলাইন সার্ভারও অনেক ভালো তাই গেম খেলতে মজাই আলাদা ।

লুডু কিং খেলার নিয়ম অনলাইনে

অ্যাপটি ডাউনলোড করা হয়ে গেলে । ওপেন করতে হবে অ্যাপটি । অনলাইনে খেলা করতে হলে  হ্যাঁ অবশ্যই নেট কানেকশন থাকতে হবে । ওপেন করার পর নিচের ছবির মত দেখাবে ।

 এখান থেকে আপনি ফেসবুকের মাধ্যমে লগইন করতে পারেন । আবার আপনার মোবাইলে যে গুগল অ্যাকাউন্ট আছে তার মাধ্যমে লগইন করতে পারেন । তার পরে দেখবেন OR এর নিচে লেখা আছে Play as Guest এর মাধ্যমে খেলতে পারেন । Play as Guest এর মাধ্যমে খেলতে কোনো অ্যাকাউন্ট লাগবে না । তাহলে আমরা প্রথম Play as Guest এর মাধ্যমে খেলা শুরু করি ।  এবার নিচের পেজের মত আসবে

ludo king Select Your Country

প্রথমে আপনারকে দেশ সিলেক্ট করতে বলবে । এখান থেকে দেশ সিলেক্ট করতে পারেন আবার ইচ্ছা করলে নাও করতে পারেন । Guest name তার নিচে আছে guest দিয়ে বিভিন্ন সংখ্যা আছে । এইখানে আপনার নাম দিবেন । নাম ইডিট করলেই হয়ে যাবে । তার পরে আছে বিভিন্ন প্রকার ছবি । আপনি ছেলে হলে ছেলের ছবি দিবেন । আর মেয়ে হলে মেয়ের ছবি দিবেন । এর পর নিচে আছে Continue এখানে ক্লিক করতে হবে ।

লুডু খেলা ‘র নিয়ম

এখানে চারভাবে লুডু খেলা করা যায় । 1) Play online. 2) Play with friends. 3)  Computer. 4) Pass n play এছাড়া আছে  Tournament এর মাধ্যমে খেলতে পারেন । তবে এখানে আমরা আজ দেখাব কিভাবে Play online এর মাধ্যমে খেলতে হয় । Play online এখানে সব সময় হাজার হাজার প্লেয়ার থাকে অনলাইনে ।

আমি এখন দেখছি অনলাইনে প্লেয়ার আছে দুই লক্ষ যাই হোক কাজের কথায় আসি । Play online এ ক্লিক করুন । ক্লিক করার পর এখানে আবার চার প্রকার এ খেলা যায় । 1) Quick. 2) Classic. 3) Popular. 4) Mask Mode এর চার প্রকারে খেলা করতে পারবেন ।

এখান থেকে আমরা Classic  এ  খেলা করব । এবার Classic এ  সিলেক্ট করে নিচে Next এ ক্লি করতে হবে । প্রথমে আপনার আপনার কালার সিলেক্ট করতে পারবেন যেখানে চারটি কালার আছে । তার নিচে আছে প্লেয়ার 2) Players.  4)  players 

 আপনার সেটা ইচ্চা সেটা সিলেক্ট করতে পারেন । দুই জন সিলেক্ট করলে আপনি এবং আর একজন থাকতে । আর চার জন সিলেক্ট করলে আপনার দানে চার জন প্লেয়ার থাকবে ।

লুডু গেমে এন্ট্রি

লুডু খেলায় কয়েন এন্ট্রি করতে হয় । এখান থেকে কয়ে এন্ট্রি করে নিবেন । আপনার যা কয়েন আছে সেটা কয়েন এন্ট্রি এর সর্ব উপরে বামে দেখাবে এর এন্ট্রি করতে হবে একেবারে নিচে । তারপর Play তে ক্লিক করবেন । এবার দেখবেন খেলা শুরু হয়ে গিয়েছে । চার জন এর পরে পরে আপনার সুযোগ আসবে ।

ছয় পড়লেই আপনি গেম শুরু করতে পারবেন ।  আর আপনি যদি আপনার সুযোগ আসার পর ও না খেলেন তাহলে পাঁচবার পরে আপনার গেম অটোমেটিক কেটে যাবে ।  এবং একটা অ্যাড শো করবে কারণ আপনি ফ্রি প্লানে খেলা করছেন ।

অফলাইনে লুডু খেলার নিয়ম

অফলাইনে খেললে আপনার সাথে খেলবে কম্পিউটার এইটার পার্থক্য । তাছাড়া তেমন কোনো পার্থক্য নেই । অনলাইনে মানুষের সাথে কথা বলা যায় আর অলাইনে যায় না । এখানে আপনি আর কম্পিউটারে খেলবেন । তাছাড়া নিয়ম একই ।

বিঃদ্রঃ লুডু খেলা আপনি চাইলেই অনলাইনে বা অফলাইনে খেলতে পারবেন । অনলাইনে খেললে মনে হবে আপনি সরাসরি একজনের জন্য খেলা করছেন । এছাড়া অনলাইনে খেলতে হলে কয়েন প্রয়োজন হয়ে থাকে । যেগুলো আপনি পাবেন বিভিন্নভাবে যেমনঃ প্রতিদিন গেমে আসার কারণে আপনাকে কিছু কয়েন দিয়ে দিবে । এছাড়া অ্যাড দেখার মাধ্যমে এই কয়েনগুলো আপনি নিতে পারেন ।

আরও পড়ুনঃ সেরা ১০টি রেসিং গেম বাচ্চাদের জন্য অ্যান্ড্রয়েড

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published.

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x