Techzoombd

মোবাইলে পর্ণসাইট বন্ধ করুন এক মিনিটে

পর্ণসাইট বন্ধ

বর্তমান সময়ে মোবাইল ফোন আমাদের আছে একটা নিত্যপ্রয়োজনীয় জিনিস হয়ে দাড়িয়েছে । মোবাইল ফোন হাতে না থাকলে কেমন যেন হতে থাকে । তবে স্মার্টফোন হলে আরও ভালো হয়ে থাকে । আমাদের স্মার্টফোন বাড়ির ছোট বড় সকলেই হাতে নিয়ে থাকে ।

তখন তারা গেম, কার্টুন, ইউটিউব দেখতে শুরু করে । দেখতে দেখতে অনেক সময় পর্ণসাইট চলে আসতে পারে । তাই পর্ণসাইট বন্ধ করাটা একান্ত প্রয়োজন । কারণ অশ্লীল ছবি বা ভিডিও দেখলে তাদের মানষিকভাবে ব্যপক প্রভাব ফেলে । পর্ণসাইট বন্ধ না করে রাখলে অনেক সমস্যায় পড়তে হতে পারে।

আপনার ফোন দিয়ে যদি কেউ পর্ণসাইটে সার্চ করে তাহলে অটোমেটিক ব্লক হয়ে যাবে । তখন কোনো ভাবেই প্রবেশ করতে পারবে না অ্যাডাল্ট সাইটে । তাই ছোট একটা সেটিং এর মাধ্যমে আপনার ফোনকে আরও নিরাপদ করে রাখতে পারেন ।

তাই আপনি থাকবেন নিরাপদ আপনার ফোনও থাকবে অধিক নিরাপদ । আর আগামীর প্রজন্ম হয়ে উঠবে সঠিক ও সুস্থ্য ।  তাই আর দেরি না করে চলুন দেখে নেওয়া যাক পর্ণসাইট বন্ধ রাখা যায় ।

পর্ণসাইট বন্ধ রাখার সহজ উপায়

এই সেটিং টি একবার করে রাখলে কেউ গুগলে সার্চ করলেও কোনো প্রকার অ্যাডাল্ট সাইটের খোজ পাবে না । স্মার্টফোনের সেটিং থেকে Wireless Connections অপশনে প্রবেশ করতে হবে । সেখান থেকে যেতে হবে Private DNS  অপশনে ।

এরপর Private DNS এ ক্লিক করলে ৩টা অপশন আসবে । এর মধ্যে একটা অপশন Edit করা যায় । যেইটা Edit করা যায় সেটা হলো Adult-filter-dns.cleanbrowsing.org লিখে আপনাকে সেভ করে দিতে হবে ।

বিঃদ্রঃ বিশেষ করে যদি স্মার্টফোনটি অনেক পুরাতন হয় তাহলে এই অপশনটি অন্য জায়গায় পেতে পারেন বা নাও পেতে পারেন । পর্ণসাইট বন্ধ করতে হলে আপনার DNS অপশনটি লাগবেই । তাই ফোনের অন্য কোনো জায়গায় থাকলে খুজে বের করুন DNS এই অপশন খুজে বের করার চেষ্টা করুন ।

এইটুকু কাজ করা হয়ে গেলে মোবাইল ফোন দিয়ে গুগলে কেউ পর্ণসাইটে সার্চ দিলে কখনও আসবে না । কেউ কোনো ভাবেই খুজে পাবেন । DNS অন্য নামে থাকতে পারে সেখান থেকে বের করে কাজ করতে হবে ।

তাই উন্নত জাতি গড়ে তুলতে এখনই পোষ্টটি শেয়ার করে আপনার পরিচিত জনদের কাছে দিন যেন তারাও এই উপকারটা পেতে পারে ।

আরও পড়ুনঃ মোবাইলের নোটিফিকেশন বন্ধ করুন এক মিনিটে

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published.

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x