Techzoombd

মোবাইলে অটো ব্রাইটনেস কি ? এর সুবিধা ও অসুবিধা

মোবাইলে অটো ব্রাইটনেস

আমাদের প্রতিদিনের অনেকটা সময় স্মার্টফোনের দিকে তাকিয়ে কেটে যায় । সেটা হোক কাজে বা অনেক সময় বিনা কাজে । তাই দেখে যায় আমাদের ফোনের আলোর নিয়ন্ত্রণ করতে হয় । স্মার্টফোন ব্যবহার করতে মোবাইলে অটো ব্রাইটনেস একটা সুন্দর টিপস হতে পারে । যা স্মার্টফোন ব্যবহারকে আরও সহজ করে দিবে ।

মোবাইলে অটো ব্রাইটনেস কি

মোবাইলে অটো ব্রাইটনেস হলো আপনার বর্তমান স্মার্টফোনের এমন একটা ফিচার যা একবার সেট করে রাখলে অটোমেটিক ভাবে হতে থাকবে । আপনার বার বার ফাংশনটি অন করতে হবে না ।

যা স্মার্টফোন ব্যবহারকে সহজ ও আরামদায়ক করে রাখবে । তাই আপনি মোবাইল ব্যবহার করতে পারেন । ফোনের আলোর পরিমান কমবে বা বাড়বে অটোমেটিক ভাবে ।

মোবাইলে অটো ব্রাইটনেস অন করার উপায়

এই ফিচারটি পাওয়ার জন্য আপনার স্মার্টফোনটি একটু আপডেট হতে হবে । আমি যে ফোন ব্যবহার করছি সেটা হলো realme c25s  যার অ্যান্ড্রয়েড ভার্সন ১১ তবে ১২ আর আপগ্রেড এসেছে ।

যাই হোক ফোনের Settings এ প্রবেশ করতে হবে এবং সার্চবারে লিখতে হবে Auto brightness লিখলেই চলে আসবে এখান থেকে এই অপশনটি অন করে নিবেন । আর তার নিচের Eye comfort টি ও অন করে নিবেন । তাহলে  ভালো হবে । এই ফিচার আমাদের কি কি সুবিধা দিবে তা নিচে আলোচনা করা হলো ।

ফোনের অটো ব্রাইটনেসের সুবিধা

আমি এর সবচেয়ে বড় সুবিধা পেয়েছি রোদে গিয়ে । মনে করে আপনার হাতের ফোনের আলোর পরিমান একটা নির্দিষ্ট পরিমানে দেওয়া আছে । যখনি আপনি রোদের মধ্যে যাবেন আপনার ফোনে যদি কোন কল আসলে তখন অধিক পরিমানে রোদ থাকলে । কে কল করেছে তা সঠিকভাবে দেখা যায় না ।

আর আপনার মোবাইলে অটো ব্রাইটনেস অন অবস্থায় থাকে তাহলে এমন কোনো অসুবিধায় পড়বেন না । মোবাইলের ডিসপ্লের উপর সূর্যের আলো বা অন্য কোনো আলো পড়ার সাথে সাথে আপনার ফোনের আলো অটোমেটিক ভাবে বেড়ে যাবে । আপনার আর সেটিং এ গিয়ে আলো বাড়ানোর কোনো প্রয়োজন পড়বে না । এই সিস্টেম আমার খুব কাজে দেয় ।

অসুবিধাসমূহ

আমার কাছে এই ফিচারের একটায় অসুবিধা মনে হয়েছে । ফোনের চার্জ একটু বেশি খরচ হয় বলে আমার মনে হয়েছে । তাই আপনিও এই সুবিধা নিতে পারেন । ধন্যবাদ ।  

আরও পড়ুনঃ সারাদিনে মোবাইলে সময় ব্যয় করেন তা জেনে নিন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published.

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x