Techzoombd

ভিভো এক্স ফোল্ড ফোন নিয়ে হাজির ভিভো স্মার্টফোন

ভিভো এক্স ফোল্ড

মোবাইল এখন আমাদের সব জায়গার সঙ্গী । তাই সকল কোম্পানি বাজারে আনছে নতুন নতুন ফোন । তেমনি চীনা কোম্পানি ভিভো বাজের নিয়ে হাজির ভিভো এক্স ফোল্ড ।

বাজারে যাদের ফোল্ড ফোন আছে তাদের সমকক্ষ হওয়ার জন্য মূলত এই ফোন এনেছে ভিভো কোম্পানি । ফোন একই সাথে ট্যাবলেট ও ফোনের কাজ কবে । ফোল্ড করলে ফোনের কাজ করবে এবং ভাজ খুলে দিলে ট্যাবের কাজ করবে ।

ভিভো এক্স ফোল্ড ফোনে কি কি থাকছে জেনে নেওয়া যাক

প্রথমে বলা যায় তাদের স্কিন এর কথা । অফিশিয়াল ভাবে জানিয়েছে স্কিন থাকবে ৮.০৩ ইঞ্চি ।  তবে ফোল্ড করলে যখন স্মার্টফনের মত লাগবে তখন পাওয়া যাবে ৬.৫৩ ইঞ্চি । ভাঁজ করার পর দেখা যাবে আমাদের ব্যবহৃত ফোনের মত ।

নেটওয়ার্ক হিসেবে সাপোর্ট করবে GSM/CDMA/CDMA2000/HSPA/LTE/5G ফোনে সিম হিসেবে থাকবে ন্যানো সিম । ফোনের ওজন থাকবে ৩১১ গ্রাম ।

অপারেটিং সিস্টেম থাকবে অ্যান্ড্রয়েড ১২ । চিপসেট হিসেবে থাকবে Qualcomm SM8450 Snapdragon 8 Gen 1 (4nm)  

ডিসপ্লে রেজুলেশন থাকবে হাই । রেশিও থাকবে ২১:৯ কভার ডিসপ্লে অ্যামোলেড । ফোনে রিফ্রশ রেট হবে ১২০ হার্জ

ভিভো এক্স ফোল্ড মেমোরি ম্যাজিক

ফোনের ইন্টরেস্টিং বিষয় হচ্ছে এই ফোনে কোনো মেমোরি স্ল্যাট থাকবে না । ফোন মেমোরি হিসেবে যে মেমোরি পাওয়া যাবে তা দিয়ে কাজ চালিয়ে নিতে হবে । ফোনের মেমোরি থাকবে । ২৫৬ জিবি ও ৫১২ জিবি এবং র‍্যাম হিসেবে থাকবে ১২ জিবি করে দুইটিফোনেই ।

ক্যামেরা নিয়ে তাদের কোনো ছাড় নেই । তাই তারা সেলফি ক্যামেরা দিয়েছে ১৬ মেগাপিক্সেল  যা দিয়ে ১০৮০ পিঃ ৩০ এফপিএস ভিডিও করা যাবে । এবার আসি আসল কথায় । মেইন ক্যামেরা দিয়েছে ৫০ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড দিয়েছে ৪৮ মেগাপিক্সেল ।

এছাড়া আছে ৮ মেগাপিক্সেল পেরিকোপ টেলিফটো , ১২ মেগপিক্সেল টেলিফটো অপটিক্যাল জুম । ভিডিও শুট করা যাবে [email protected] 30fps, [email protected] 30/60fps এছাড়া পারবেন 1080p @ 30/60fps, gyro- EIS  তাহলে বুঝতেই পারছেন কেমন হতে চলেছে ভিভো এক্স ফোল্ড ফোনটি ।

ভিভো এক্স ফোল্ড ব্যাটরি কেমন

 বড় পর্দা হিসেবে ব্যাটারি একটু কম আছে । Li-Po 4600 mAh সেটা থাকবে নন রিমুভেবল ।তবে চার্জিং থাকছে ৬৬ ওয়াট এর চার্জার যা চার্জ হতে সময় লাগবে মার্ত্র ৩৭ মিনিট । ফাস্ট ওয়্যারলেস চার্জার থাকবে ৫০ ওয়াটের আর রিজার্ভ ওয়্যার লেস চার্জিং থাকবে ১০ ওয়াট ।

আর যা যা থাকছে । Direct Wi-Fi, hotspot, Bluetooth, Gps, NFC, USB type C and OTG

বিঃদ্রঃ এখানের ইনফরমেশনগুলো যথাযথ যাচাই করে দেওয়া হয়েছে । তার পরও ফোন ক্রয় করতে গেলে অবশ্যই কোম্পানির ওয়েব সাইট থেকে সকল ইনফরমেশন সঠিকভাবে জেনে নিবেন ।

আরও পড়ুনঃ নতুন ফোন কেনার পরে যে কাজগুলো করা উচিত

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published.

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x