বাংলায় প্রযুক্তি টিপস ও টিক্স

বিসিএস প্রস্তুতি জন্য অ্যাপ ও ওয়েবসাইট

বিসিএস প্রস্তুতি

স্বপ্ন যখন বিসিএস তখন অনেক পরিমাণে বই পড়তে হয় । তাই বাইরে থাকলে আমরা বই সঙ্গে নিয়ে যেতে পারি না । তখন আমাদের মোবাইল দিয়ে  অ্যাপ ও ওয়েবসাইট ব্যবহার করতে হয় । বিসিএস প্রস্তুতি ‘র জন্য অ্যাপ ও ওয়েবসাইট দেখতে হয় ।

কারণ বিসিএস এর সিলেবাস অনেক বড় থাকে । সেই সিলেবাস সম্পূর্ণ করতে মোবাইল দেখে পড়তে হয় অনেক সময় । শুধুমাত্র বাইরে থাকার কারণে । বিশেষ করে যারা চাকুরির পাশাপাশি বিসিএস প্রস্তুতি নেন তাদের জন্য অন্যতম কাজের হবে ।

তাই এই সব অ্যাপ ও ওয়েবসাইট ব্যবহার করতে পারেন । এখানে কিছু ফ্রি পাবেন ও পেইড আছে । আর এখানে যে সোর্স উল্লেখ করা হবে সেগুলো এক্ষণ বর্তমান বিসিএস প্রস্তুতি নিচ্ছে তাদের কাছ থেকে নেওয়া । তারা এখন ব্যবহার করছে ।

বিসিএস প্রস্তুতি এর অ্যাপ ও ওয়েবসাইট

Live MCQ বিসিএস প্রস্তুতি

লাইভ এমসিকিউ এই কোম্পানির মোবাইল অ্যাপ ও ওয়েবসাইট দুইটাই আছে । আপনার কাছে যেইটা ভালো মনে হয়ে সেই সার্ভিস নিয়ে বিসিএস এর প্রস্তুতি নিতে পারেন । এখানে কিছু ফ্রি সার্ভিস পাওয়া যায় আর অনেক বেশি সুবিধা নিতে হলে প্রিমিয়াম মেম্বার হতে হবে।

এই অ্যাপে প্রতিদিন একটা নির্দিষ্ট বিষয়ের উপর  পরীক্ষা দেওয়া যায় । সেই সকল ফলাফল দিয়ে থাকে আবার কোনো উত্তর ভুল গেলে তার উত্তর জেনে নেওয়া যায় । তাদের বর্তমান প্যাকেজের দাম অফার দিয়ে বার্ষিক ১২০০ টাকা ।

৬ মাসের প্যাকেজ ৯০০ টাকা । ৯০ দিনের জন্য ৫৫০ টাকা । প্যাকেজের উপর আপনার সুবিধা নির্ভর করবে । মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা পরিশোধ করার সুযোগ আছে । এছাড়া আরও বিভিন্ন সুবিধা জানতে ভিজিট করুন অ্যাপ

Biddabari – Job study at home

বিদ্যাবাড়ি অ্যাপে শুধুমাত্র বিসিএস নয় এর সাথে আছে প্রাইমারি, ব্যাংক জব, শিক্ষক নিবন্ধন, ভার্সিটি ভর্তি এছাড়া এক্সাম ব্যাচ । বর্তমান বিসিএস প্রিলির জন্য ২০০০ টাকার কোর্স রয়েছে ।

রিটেনের জন্য আলাদা কোর্স আছে । একটা পরিক্ষার জন্য যা যা দরকার তার সকল কিছু দিয়ে থাকে এই অ্যাপ ও ওয়েবসাইট । তাই আপনি তাদের সেবা নিতে চাইলে ভিজিট করতে পারেন ।

10 Minute school

বাংলাদেশে অনালাইন কোনো প্লাটফর্মের কথা মনে আসলেই আগে আসে ১০ মিনিট স্কুল এর কথা । দেশের সব চেয়ে বড় প্লাটফর্ম এখানে ছাত্রছাত্রীর সংখ্যা বেশি তেমনি তাদের কোর্সের টাকার পরিমাণ ও বেশি ।

দেশ সেরা সব শিক্ষক দিয়ে তারা ক্লাস নিয়ে থাকে । এখানে পাবেন লাইভ ক্লাস ও রেকর্ডেড ক্লাস । আরও থাকলে লেকচার শিট ।10 minute school এর অ্যাপ ও ওয়েবসাইট আছে । এই কোর্সটি করতে পারেন ।

BCS LIVE MCQ Exam BCS prostuti

দেশের আর এক অন্যতম বিসিএস প্রস্তুতি নেওয়ার জন্য অন্যতম অ্যাপ । এখানে ফ্রি অনেক পরিক্ষা দেওয়া যায় । ফ্রি ক্লাস করা যায় । আপনার যত ধরনের বই, শিট, ভিডিও লাগবে তারা দিয়ে দিবে । আপনার শুধু ধোর্য ধরে ক্লাস করতে হবে ।

এখানে প্রিমিয়াম মেম্বার হওয়ার জন্য বেশি টাকা খরচ করতে হবে না । চাকরির প্রস্তুতির পাশাপাশি এখানে নিয়োগ বিজ্ঞপ্তি পাওয়া যায় তাই । আপনি চাইলে এখানে ভর্তি হতে পারেন ।

বিঃদ্রঃ এখানে যে সব অ্যাপ ও ওয়েবসাইট কথা বলা হয়েছে এইগুলো আমার আশেপাশের মানুষ কোর্স করেছে তাদের মতামত থেকে নেওয়া ।

আরও পড়ুনঃ চাকরির প্রস্তুতি জন্য সেরা ৫টি মোবাইল অ্যাপ

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x