Techzoombd

ফ্রি বাংলা বই পড়ুন এক অ্যাপের মধ্যে জেনে নিন

ফ্রি বাংলা বই

আপনি ইচ্ছা করলেই ফ্রি বাংলা বই পারবেন । তাও সেগুলো আবার বাংলার সব বিখ্যাত লেখকের । প্রথমে আমিও বিশ্বাস করি নাই তার পর “রবীন্দ্রনাথ ঠাকুর” এর লেখা “হৈমন্তী” গল্প আমার আগে বই পড়া ছিল ।

দেখি সেই একই রকম আছে যেমন পড়েছিলাম বইতে । তাই আপনি দেখতে পারেন ।  যেমন কিছু লেখক ও বইয়ের নাম বলি । যেগুলো দেখলে আপনি বলবেন এই বইগুলো ফ্রিতে পাওয়া যায় কিভাবে ।

যেমনঃ শেষের কবিতা (রবীন্দ্রনাথ ঠাকুর), গীতাঞ্জলি (রবীন্দ্রনাথ ঠাকুর), কৃষ্ণকান্তের উইল (বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়), দুর্গেশনন্দিনী (বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়), চোখের বালি (রবীন্দ্রনাথ ঠাকুর) ইত্যাদি । এই রকম অনেক বিখ্যাত লেখকের বই পেয়ে যাবেন । আপনার ইচ্ছামত বই পড়তে পারবেন ।

আর ফাইলগুলো অনেক ভালো তাই পড়তে কোনো প্রকার অসুবিধা হচ্চে না । এছাড়া এখানে পেইড ই-বুক পাওয়া যায় । আপনি চাইলেই সব বিখ্যাত বই পড়তে পারেন খুব অল্প টাকায় ক্রয় করে পড়তে পারেন ।

কারণ এখানে আপনার টাকা পেইড করা হলে ই-বুক দিবে কোনো ফিজিক্যাল বই না । তাই বইগুলোর অনেক দাম কম ক্রয় করে বা ফ্রি পড়তে পারেন ।

ফ্রি বাংলা বই পড়ুন

প্রথমে আপনারকে Google play store এ গিয়ে সার্চ করতে হবে “Boitoi” এই নামে ।  এছাড়া আপনি যদি রিদ্মিক কিবোর্ড ব্যবহার করে থাকে তাহল রিদ্মিক কিবোর্ড এ ক্লিক করলে চলে আসবে । একটু নিচে দেখবেন বাংলায় লেখা আছে “বইটই” এখানে ক্লি করলে একই ভাবে গুগল প্লে স্টোরে নিয়ে যাবে ।   পেয়ে যাবেন ফ্রি বাংলা বই এর সমাহর ।

বইটই অ্যাপ ওপেন করার উপায়

প্রথমে ডাউনলোড করে নিবেন । তার পরে এখানে একটা  অ্যাকাউন্ট করতে হবে মোবাইল নম্বর অথবা ফেইসবুক ব্যবহার করে । নিচের ছবিতে লক্ষ করতে পারেন ।

মোবাইল নম্বর দেওয়ার সাথে সাথে একটা ওটিপি কোড  আসবে । সিম মোবাইলে থাকলে অটোমেটিক নিয়ে নিবে কোডটি কিছু করা লাগবে না । তার পর নাম দিতে বলবে একটা নাম দিয়ে দিবেন । তার পর ছবি দিতে ইচ্ছা হলে দিবেন না হলে নাই । অ্যাপ ওপেন করার সাথে সাথে নিচের ছবির মত দেখা যাবে ।

ছবিতে দেখছেন প্রথমে আছে ১। “শুরু” এখানে সকল ধরনের বই পাবেন । ২। “জনপ্রিয় বই” এখানে সকল ধরনের জনপ্রিয় পেয়ে যাবেন । ৩। “ক্যাটাগরি” এখানে ক্যাটাগরি ওয়াইজ বই পেয়ে যাবে । ৪।“ সেরা ফ্রি বই” এখানের আপনার ইচ্ছামত সকল ফ্রি বই পেয়ে যাবেন ।

সেরা ফ্রি বই এখানে ক্লিক করে যেটা আপনার পছন্দ সেই বইয়ের উপর ক্লিক করবেন । নিচে দেখবেন “ডাউনলোড” নামের একটা বাটন আছে এখানে ক্লিক করে ডাউনলোড করে বই পড়তে পারবেন। তাই দেরি করে কোনো লাভ নেই আপনার ইচ্চামত বই ডাউনলোড  করে ফ্রি বাংলা বই পড়া শুরু করে দিন ।

বিঃদ্রঃ এই অ্যাপস যত দিন এই সুযোগটি দিবে তত দিন আপনি পাবেন এমন সুযোগ । এই কোম্পানির একটা ওয়েব সাইট আছে আপনারা ওয়েব সাইট থেকে ও পড়তে পারেন । গুগলে সার্চ করবেন boitoi তাহলে প্রথমে পেয়ে যাবেন ।

আরও পড়ুনঃ চাকরির প্রস্তুতি জন্য সেরা ৫টি মোবাইল অ্যাপ

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

1 thought on “ফ্রি বাংলা বই পড়ুন এক অ্যাপের মধ্যে জেনে নিন”

Leave a Comment

Your email address will not be published.

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x