Techzoombd

ফেসবুক টিপস ও ট্রিকস যা সকলের জানা দরকার

ফেসবুক টিপস

আমাদের প্রতিদিনের অনেক সময় কেটে থাকে সোশ্যাল মিডিয়াতে । তার মধ্যে ফেসবুক অন্যতম । আমরা যদি কিছু ফেসবুক টিপস সম্পর্কে জেনে থাকি তাহলে আমদের ফেসবুক ব্যবহার করা আরও সহজ হবে ।

তাছাড়া কিছু টিপস আছে ব্যবহার করলে আমাদের ফেসবুক ওয়াল হয়ে উঠবে আরও চমকপ্রদ । তাই আজকে জেনে নেওয়া নেওয়া যা ফেসবুক টিপস ও ট্রিকস সম্পর্কে ।

ফেসবুক টিপস

গ্রুপে Post anonymously

এই আপডেট আমি মনে করি ফেসবুকের একটা যুগান্তকারী পদক্ষেপ । বিশেষ করে মেয়েদের জন্য । দেখা যায় যে মেয়েরা কোনো বিষয়ে জানার জন্য কোনো গ্রুপে পোষ্ট দিয়েছে ।সেখানে কমেন্টের চেয়ে তাদের ইনবক্সে বেশি মেসেজ চলে যায় বেশি । সেই সমস্যা সমাধানের জন্য এই ব্যবস্থা ।সাধারণ ভাবে কোনো গ্রুপে পোষ্ট দিলে তার আইডি দেখা যায় । দেখে নিন সাধারণ পোষ্ট ও লুকিয়ে পোষ্ট ।

Post anonymously
গ্রুপ নিজের নাম লুকিয়ে পোষ্ট

সেখান থেকে যে কেউ চাইলেই তার কাছে মেসেজ দিতে পারেন । কিন্তু Post anonymously অন করে দিলে কেউ তাকে ইনবক্সে মেসেজ দিতে পারবে না । তার জন্য যে গ্রুপে পোষ্ট দিতে প্রয়োজন সেখানে যাওয়া পর  উপরে আছে Post anonymously এখানে ক্লিক করবেন ।

এটা অন করে দিতে বলবে তখন অন করে দিলে বলবে Group member আপনার আইডি কোনো ভাবেই কেউ খুজে পাবে না । তাই আপনাকে ইনবক্সে কেউ বিরক্ত করতে পারবে না ।

মেসেজ Bump

এই আপডেট হলো মেসেঞ্জারের জন্য । মনে করেন আপনি অনেক দিন আগে একজনের কাছে মেসেজ করেছিলেন সেই বিষয় নিয়ে এখন কথা হচ্ছে । তার সেই কথা মনে নেই । আপনি আর সেই কথা মেসেঞ্জারে লিখতে চাইছেন না । কিন্তু তাকে জানাতে হবে সেই কথা । তাহলে এই Bump টা কাজ করবে ।

যে মেসেজটা লিখেছিলেন সেই মেসেজের উপর আঙ্গুল দিয়ে কিছুক্ষণ চেপে ধরবেন । এবার দেখবেন ডানপাশে থ্রিডট মেনু এসেছে এখানে ক্লিক করলে প্রথমে আছে Bump । এখানে ক্লিক করলে আপনার মেসেজটি আবার নতুনভাবে তার কাছে Send হবে ।

আপনার নতুন করে আর মেসেজ লেখা লাগল না । তবে এটা এখন পর্যন্ত মোবাইল মেসেঞ্জারে কাজ করছে । ওয়েব ব্রাউজারে কাজ করতে পারি নাই ।

মেসেজ Unsend

এই আপডেট আমাদের বিব্রতকর পরিস্থিতে থেকে বাচিয়ে দিয়ে থাকে । মনে করে আপনি একই সাথে একাধিক মানুষের সাথে চ্যাট করছেন । তখন এক জনের কাছে যেটা দিচ্ছেন সেটা ভুল করে অন্য মানুষের কাছে দিয়ে ফেলেছেন । তখন সাথে সাথে Unsend করে দিলে সে সেই মেসেজ দেখতে পারবে না।

মেসেজ আনসেন্ড
মোবাইল ও ওয়েব মেসেঞ্জার উভয়ই কাজ করে

তার জন্য যা করতে হবে যেই মেসেজ চলে গিয়েছে সেই মেসেজ চেপে ধরতে হবে । এবার ডান পাশে থ্রিডট মেনুতে ক্লিক করে Remove এখানে ক্লিক করে দিতে হবে । এবার Unsend ও Remove for you আছে সেখান থেকে Unsend এ ক্লিক করলে সেই মেসেজ আর সে দেখতে পারবে না ।

ফেসবুক টিপস ফেসবুক marketplace

আমি একটা অভিজ্ঞতা শেয়ার করি । কিছু দিন আগে আমার একটা পুরাতন মোবাইল এই ফেসবুক মার্কেটপ্লেসে দিয়েছিলাম । অবিশ্বাস্য রকম সাড়া পেয়েছিলাম । ৩৬ ঘণ্টায় আমার কাছে ৪২ জন মেসেজ করেছে যে তারা মোবাইলটি কিনতে ইচ্ছা প্রকাশ করেছে ।

তারপর বিক্রি হয়ে গেলে আমি মার্কেটপ্লেস থেকে  মোবাইলের ছবিটা সরিয়ে ফেলি । তা না হলে মানুষে আমার কাছে অনেক বেশি পরিমানে মেসেজ করত । তাই আপনার যদি কোনো পুরাতন জিনিস থাকে তাহলে খুব সহজে মোবাইলের মাধ্যমে ফেসবুক মার্কেটপ্লেসে বিক্রি করতে পারেন ।এটা ফেসবুক টিপস এর অন্যতম

ফেসবুক গ্রুপ পিন করে রাখা

আপনি ইচ্ছা করলে ফেসবুক গ্রুপ পিন করে রাখতে পারেন । ফেসবুক গ্রুপ পিন করে রাখলে সেই গ্রুপ সবার আগে থাকে । যা আমাদের খুজে পেতে সাহায্য করে । আপনি যদি কম্পিউটার দিয়ে  লগইন করেন তাহলে গ্রুপে প্রবেশ করার সাথে সাথে দেখবেন ।

About, Discussion এ রকম অনেকগুলো লেখা আছে পর পর তার শেষে দেখবেন থ্রিডট মেনু আছে সেখানে ক্লিক করবেন । এখানে ৩ নম্বরে আছে Pin Group এখানে ক্লিক করলেই আপনার পছন্দের গ্রুপটি পিন হয়ে যাবে । এই ফেসবুক টিপস গুলো ব্যবহার করলে আরও উপভোগ্য হবে ।

আরও পড়ুনঃ ফেসবুক থেকে টাকা ইনকাম করার সহজ উপায়

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published.

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x