বাংলায় প্রযুক্তি টিপস ও টিক্স

ফেসবুক একটিভ স্ট্যাটাস অফ রাখার সেরা উপায়

ফেসবুক একটিভ স্ট্যাটাস অফ

বর্তমান সময়ে ফেসবুক ব্যবহার করি কেউ বিনোদন নিতে ।কেউ আবার ব্যবসা করতে, কেউ প্রিয় জনের সাথে কথা বলতে । আবার কেউ বন্ধুদের সাথে কানেক্টেট থাকতে । আমরা যে ভাবেই থাকি না কেন ফেসবুক আমাদের ব্যবহার করতে হয় । তাই অনেক সময় ফেসবুক একটিভ স্ট্যাটাস অফ রাখতে হয় অনেক মানুষের বিরক্তির কারণে ।

আমরা যদি ফেসবুক একটিভ স্ট্যাটাস অফ রাখি তাহলে সারাদিন ফেসবুক ব্যবহার করি কেউ বুঝতে পারবে না ।কেউ বুঝতে পারবে না আপনি ফেসবুকে অ্যাক্টিভ আছে বা কতক্ষন আগে ফেসবুকে ছিলেন ।

এই সুবিধা নেওয়ার জন্য ফেসবুক অ্যাপ, মেসেঞ্জার ও কম্পিউটারের জন্য ফেসবুক ওয়েব ব্রাউজ করে আলাদা সেটিং করতে হবে ।

মোবাইল অ্যাপে ফেসবুক একটিভ স্ট্যাটাস অফ

ফেসবুক অ্যাপ পুরাতন হলে আপডেট করে নিতে হবে । তার পর ফেসবুক ওপেন করে ডানপাশের থ্রিডট মেনুতে ক্লিক করে নিচের settings & privacy এখানে ক্লিক করতে হবে ।

এর পর settings এখানে ক্লিক করতে হবে । এবার প্রথমে দেখবেন আপনার প্রফাইল চলে আসবে সেখানে আপনার ছবি থাকবে । ছবির উপর ক্লিক করতে হবে ।

এখানে ক্লিক করার সাথে সাথে অনেক কিছু ফাংশন চলে আসবে । একটু নিচে দেখবেন আছে Active status এখানে ক্লিক করতে হবে ।  এখান থেকে এই অপশন অফ করে দিবেন । অ্যাপের কাজ শেষ ।

মেসেঞ্জরের কাজ

শুধুমাত্র অ্যাপের অ্যাক্টিভ স্ট্যাটাস অফ করলে হবে না। মেসেঞ্জারের অফ করতে হবে। এবার মেসেঞ্জারে চলে আসবেন । মেসেঞ্জার ওপেন করে বাম দিকের আপনার ছবিতে ক্লিক করতে হবে । একটু নিচে Active status আছে এখানে ক্লিক করতে হবে ।

এখানে দুইটা অপশন আসবে নিচে আছে Show when you’re active together এইটা অফ করতে হবে আগে । এরপর উপরের Show when you’re active এখানে ক্লিক করে  ।

ফেসবুক সিগনাল অফ

এখানে Custom সময় সেট করতে পারেন । আর যদি Until I change it এইটা সিলেক্ট করে PAUSE এখানে ক্লিক করে দিলে আপনি যতক্ষণ অন না করবেন ততক্ষণ ফেসবুক একটিভ স্ট্যাটাস অফ হয়ে যাবে ।

কম্পিউটারে ফেসবুক একটিভ স্ট্যাটাস অফ

ক্রোম ব্রাউজার ওপেন করে ব্রাউজারে ফেসবুক ওপেন করতে হবে ।ফেসবুক ওপেন থাকা অবস্থায় ডানপাশে দেখবেন আপনার ফ্রেন্ড লিস্টে কারা ফেসবুক অ্যাক্টিভ আছে তাদের লিস্ট দেখাবে ।

facebook active status off

ছবিতে দেখানো এখানে ক্লিক করে নিচে Active Status: ON এখানে ক্লি করে অফ করে দিলেই হবে । আপনি সারা দিন কম্পিউটারে ফেসবুক ওপেন করে রাখলে কেউ বুঝতে পারবে না ।

বিঃদ্রঃ এখানে ফেসবুকের লাইট ভার্সনে কাজ হওয়ার সম্ভাবনা কম । তাছাড়া মূল অ্যাপ ও কম্পিউটারে খুব ভালো কাজ করে ।

আরও পড়ুনঃ ফেসবুক এর সেরা সেটিং যা আপনার জানা দরকার

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

1 thought on “ফেসবুক একটিভ স্ট্যাটাস অফ রাখার সেরা উপায়”

  1. נערות ליווי

    Itís nearly impossible to find well-informed people for this topic, but you seem like you know what youíre talking about! Thanks

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x