Techzoombd

ফাইভজি প্রযুক্তির গাড়ি ও ৬জি বাস্তবায়নে হুয়াওয়ে

ফাইভজি

ফাইভজি প্রযুক্তির গাড়ি নিয়ে এল হুয়াওয়ে

প্রযুক্তির জগতে এক অনন্য নাম হচ্ছে হুয়াওয়ে । চীনসহ পৃথিবীর বিভিন্ন দেশে তাদের প্রযুক্তির ক্ষেত্রে অনেক অধিপত্য রয়েছে । মোবাইল ফোনের জগতে ফাইভজি তাদের প্রযুক্তি অনেক এগিয়ে । তারায় এবার ফাইভজি প্রযুক্তির গাড়ি নিয়ে এল বাজারে ।

আর্সফক্স চীনা গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানের সাথে যৌথাভাবে স্মার্ট ফাইভজি প্রযুক্তির গাড়ি বাজারে এনেছে চীনা টেক জায়ান্ট হুয়াওয়ে । দীর্ঘ চার বছরের গবেষণায় কোনো গাড়িতে তাদের ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করেছে।

আর এই  গাড়ি উৎপাদনের মাধ্যমে বৈদ্যুতিক গাড়ির দুনিয়ায় নিজেদের নাম লেখাল টেক জায়ান্ট হুয়াওয়ে । আর এই গাড়িতে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ের বিশ্বখ্যাত ফাইভজি প্রযুক্তি । আর এই গাড়িতে তাদের ফাইভজি প্রযুক্তি ব্যবহারের কারণে চলাচল করতে পারবেন সম্পূর্ণভাবে স্বয়ংক্রিয়ভাবে ।

গাড়িতে অপারেটিং হিসেবে ব্যবহার করা হয়েছে তাদের নিজস্ব তৈরি হারমনি ।এই গাড়ির দাম ধরা হয়েছে ষাট হাজার মার্কিন ডলার ।

৬জি বাস্তবায়নে হুয়াওয়ে

আমরা আগেই জেনেছি হুয়াওয়ে পৃথিবীর মধ্যে প্রযুক্তির জগতে অনেক এগিয়ে । তাদের ফাইভজি প্রযুক্তির অনেক শক্তিশালী । যার কারণে কিছু বছর আগে যুক্তরাষ্ট্র তাদের বিরুদ্ধে তথ্য পাচারের অভিযোগ এনে হুয়াওয়ে বন্ধ করে দেয় যুক্তরাষ্ট্রে ।

হুয়াওয়ে এবার ভাবছে ২০৩০ সালের মধ্যে ৬জি চালুর কথা । তাদের টেলিকম খাতের সেবা প্রায় ১৭০টি দেশ বা অঞ্চলে দিয়ে থাকে যা পৃথিবীর মোট জনসংখ্যার তিনভাগের একভাগ । তারা বেশি সেবা দিয়ে থাকে এশিয়া-প্যাসিফিক অঞ্চলে তাছাড়া তাদের ইউরোপের বাজারে ব্যাপক সুনাম রয়েছে ।

চীনের শেনজেনে অনুষ্ঠিত হয়েছে হুয়াওয়ে গ্লোবাল অ্যানালিষ্ট সামিট সেখানে হুয়াওয়ে রোটেটিং চেয়ারম্যান এরিক এই ঘোষনা দেয়  ২০৩০ সালের মধ্যে ৬জি চালুর কথা । তিনি শিল্পখাতে ৬জি প্রযুক্তির যে প্রয়োজনীয়তা রয়েছে সে সম্পর্কে তুলে ধরেন ।

তিনি জানান এ সম্পর্কে একটা শ্বেতপত্র প্রকাশিত হতে যাচ্ছে খুব তাড়াতাড়ি । আরও এ শ্বেতপত্রটি প্রযুক্তির খাতের নিয়ন্ত্রক সংস্থা ও বিভিন্ন প্রতিষ্ঠানের বিভিন্ন তথ্য দিয়ে প্রযুক্তির খাতকে আরও সহয়তা করবে।

এরিক আরও জানান বর্তমানে জি নিয়ে কাজ করছে হুয়াওয়ে। ৬ জি কেমন হতে পারে সে ব্যাপারে সংশ্লিষ্ট খাতের ব্যবসায়ি ও গ্রাহকদের সাথে আলোচনা করতে চাই । এছাড়া আমাদের লক্ষ্য ৬জি সংজ্ঞা অনুসারে মৌলিক বিজ্ঞান ও সর্বাধুনিক বিজ্ঞান নিয়ে কাজ করছি । এসব বিষয়ে আলোচনা করা হয় শেনজেনের গ্লোবাল সামিটে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published.

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x