Techzoombd

টিকটকের হিস্টোরি ডিলিট করার উপায়

টিকটকের হিস্টোরি ডিলিট

টিকটকের হিস্টোরি ডিলিট করতে পারেন না অনেকে । তার আগে জেনে নেই টিকটেক কি ধরনের হিস্টোরি থাকে । আমরা টিকটকে যে যব ভিডিও দেখে থাকি তার সব হিস্টোরি থেকে যায় ।

যেমন ফেসবুক, ইউটিউব এছাড়া আমরা অন্য যেকোনো ওয়েব সাইট বা ব্রাউজারে ব্রাউজ করলে তার একটা হিস্টোরে থেকে যায় । তেমনি আমরা যখনই টিকটকে কোনো ভিডিও দেখে থাকি তার সবই থেকে যায় টিকটকের হিস্টোরিতে ।

তাই আমাদের অনেক সময় প্রয়োজন পড়ে টিকটকের হিস্টোরি ডিলিট করার তাই আজকে আমরা জানব কিভাবে টিকটের হিস্টোরি ডিলিট করতে হয় । তাই সঙ্গে থাকুন ।

টিকটকের হিস্টোরি ডিলিট করার উপায়

এক্ষেত্রে বলে রাখি আপনার যদি কোনো টিকটক অ্যাকাউন্ট না থাকে তাহলে কোনো হিস্টোরি থাকবে না । আর অ্যাকাউন্ট লগইন অবস্থায় থাকলে আপনি যে সব ভিডিও দেখবেন তার সব হিস্টোরি থাকবে ।

আসল কথায় আসি । অ্যাকাউন্ট লগইন অবস্থায় থাকলে সর্বডানে দেখবেন Profile নামের একটা অপশন আছে সেখানে ক্লিক করবেন । এখানে আপনার সকল পোস্ট দেখা যাবে । এবার সবার উপরে ডান পাশে থ্রি ডট লাইন আছে সেখানে ক্লি করতে হবে ।

এখানে ক্লিক করলে নিচে লেখা দেখাবে Creator toos আর একটা আছে Setting and privacy  এবার Setting and privacy তে ক্লিক করতে হবে । এখানের অনেক লেখা আসবে এখান থেকে আপনি একটু নিচে চলে আসবেন ।

দেখবনে লেখা আছে Watch history এখানে ক্লিক করবেন ।এইবার আপনার দেখা সকল ভিডিও গুলোর লিস্ট এখানে দেখাবে যা যা আপনি টিকটকে দেখেছেন । এবার উপরের ডান পাশে একটা চাকা/গিয়ার আইকন আছে সেখানে ক্লিক করতে হবে ।

এখানে ক্লি করলেই পাবেন Watch  history আর Clear history  .  এখান থেকে Clear history তে ক্লিক করবেন । একটা পপ আপ আসবে সেখান বলবে Clear  এখানে ক্লিক করলে আপনার টিকটকের সকল হিস্টোরি ডিলিট হয়ে যাবে ।

এভাবে আপনার টিকটক অ্যাকাউন্টের সকল হিস্টোরিগুলো খুব সহজে ডিলিট করতে পারেন । তো আর দেরি কিসের এরকম আর সকল বিষয়ে টিপস ও ট্রিক্স পেতে আমাদের আথে থাকুন । ধন্যবাদ ।

বিঃদ্রঃ টিকটক তাদের সিস্টেম/সফটওয়্যার প্রতিনিয়ত আপডেট আনছে । তাই আপনি যখন এই পোষ্টটি দেখছেন তখন হয়তোবা । তারা নতুন কোনো সিস্টেম আপডেট এনেছে । তাই আপনার watch history এর সাথে নাও মিলতে পারে । তাই একটু সেটিং এর ভিতরে খুঁজে দেখুন ।

আরও পড়ুনঃ Social media নিরাপদ রাখার ১০ উপায়

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published.

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x