Techzoombd

চাকরির বয়স বের করার সহজ উপায় জেনে নিন।

চাকরির বয়স বের

আপনি যদি সরকারি বা বেসরকারি চাকুরি করতে ইচ্ছা প্রকাশ করেন । তাহলে আপনার চাকরির বয়স বের করা শিখতে হবে । অনেক সময় বলতে হয় আপনার কত বছর বয়স হয়েছে । আপনার চাকরির আবেদন করার আর বয়স আছে কি না ।

তখন হিসাব করে বলতে অনেক সময় লেগে যায় । আর এখন ডিজিটাল সময়ে হাতে গুনে বের করা একেবারে সহজ নয় । আপনি চাইলেয় স্মার্টফোনে অ্যাপস ব্যবহার করে, ওয়েব সাইটে অথবা কম্পিউটার ব্যবহার করে কয়েক সেকেন্ডের মধ্যে আপনার বয়স বের করতে পারেন ।

ওয়েব সাইটে  চাকরির বয়স বের করতে গেলে ইন্টারনেটের প্রয়োজন হবে কিন্তু কম্পিউটার বা মোবাইলে বের করতে আপনার কোনো প্রকার ইন্টারনেটের প্রয়োজন হবে না । অ্যাপস ইন্সটল করার পরে । তাই দেরি কিসের এখনি দেখে নিন চাকরির বয়স কিভাবে  বের করতে হয় ।

চাকরির বয়স বের করুন কম্পিউটারে

কম্পিউটারে বয়স বের করার জন্য কোনো প্রকার অ্যাপ ইন্সটল দেওয়ার প্রয়োজন নেই । প্রথমে কম্পিউটারের Task Bar থেকে Start মেনুতে ক্লিক করে নিন । এখানে যে সার্চবার আছে  সেখানে লিখুন Calculator মানে আমরা যে ক্যালকুলেটর ব্যবহার করি সেটাই ।

আর পড়ুনঃ

এবার ডান পাশে থ্রি-ডট মেনু বা View লেখা  থাকে এখানে ক্লিক করুন ।এখন একটা পপ-আপ মেনু চলে আসবে সেখান থেকে নিচে দেখবেন লেখা আছে Date Calculation এখানে ক্লি করুন ।

এই বার আপনি আপনার বয়স খুব সহজে বের করতে পারেবেন । প্রথমে From থাকবে এখানে আপনার জন্ম সাল দিয়ে দিবেন । To তে যে দিন দেখছেন সেই দিন, মাস ও সাল থাকবে । এই গুলো বসিয়ে Calculate এ ক্লিক করলে কত বছর কত মাস ও কত দিন হয়েছে তা জানিয়ে দিবে ।

আপনার বয়স কত দিন হয়েছে সেই সম্পর্কে জানতে চান সেই টাও জানিয়ে দেবে । তাই দেরি কিসের চাকরির বয়স বের করে নিন এই ভাবে । আর যদি বুঝতে সমস্যা হলে নিচের ছবিটি দেখতে পারেন ।

কম্পিউটারের ক্যালকুলেটর

মোবাইলে দেখে নিন

মোবাইলে দুই ভাবে বয়স বের করা যায় । প্রথমটা ইন্টারনেট এ ওয়েব সাইট ব্রাউজ করে । দ্বিতীয়টা অ্যাপস দিয়ে । আমরা দেখব অ্যাপস দিয়ে কিভাবে চাকরির বয়স বের করতে হয় ।

প্রথমে চলে যাবেন ইন্টারনেট কানেকশন দিয়ে মোবাইলের Google play store  এ । সার্চবারে লিখবেন । “বয়স ক্যালকুলেটর । Bangla Age Calculator    লিখলেই চলে আসবে এখান থেকে ইন্সটল করে নিতে হবে । নিচের ছবিটি একটু দেখলেই বুঝতে পারবেন ।

প্রথম বক্সে জন্ম তারিখ মাস ও সাল দিতে হবে । আর দ্বিতীয় বক্সে আজকের তারিখ চলে আসে । আর যদি না আসে তাহলে দিয়ে নিবেন । এই অ্যাপস অনলাইন ও অফলাইনে কাজ করে । এই ভাবে স্মার্টফোন দিয়ে চাকরির বয়স বের করতে হয় ।

বিঃদ্রঃ দুইটি ছবিতে যে বয়স দেখানো হয়েছে তার একটিও আমার নয় ।

আরও পড়ুন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published.

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x