Techzoombd

চাকরির প্রস্তুতি জন্য সেরা ৫টি মোবাইল অ্যাপ

চাকরির প্রস্তুতি

আমাদের সব কিছু এখন মোবাইল অ্যাপ নির্ভর হয়ে যাচ্ছে । তাই বলা যায় যে, চাকরির প্রস্তুতি জন্য কেন বাদ থাকবে । চাকরির প্রস্তুতি জন্য বিভিন্ন ধরনের অ্যাপ । আমাদের জন্য এনেছে এই সকল সুবিধা ।

আমাদের বই পড়তে হলে সাথে করে নিয়ে যেতে হয় । কিন্তু আমরা বই সব জায়গায় নিয়ে যেতে পারি না । সেই জায়গায় দেখা যায় যে, মোবাইল সব জায়গায় নিয়ে যেতে পারি । যেখানে সেখানে মোবাইল বের করে পড়তে পারি । যেকোনো অবস্থায় ।

বইতে যেসকল অধ্যায় বা পড়ার বিষয় আছে । তার সকল কিছু পেয়ে যায় ছোট্ট একটা মোবাইল অ্যাপের মাধ্যমে । তাই এই রকম ৫টি মোবাইল অ্যাপ নিয়ে আজকের আলোচনা করা হবে ।

চাকরির প্রস্তুতি জন্য সেরা ৫টি মোবাইল অ্যাপস

১) Job solution book 2022

এই অ্যাপটি আমি নিজে ওপেন করে দেখেছি । এখানে জব সলুশনের পাশাপাশি বিভিন্ন ধরনের প্রশ্নের সমাধান করা আছে । আমি কয়েকটি ক্যাটাগরির প্রশ্নের সমাধান সম্পর্কে আলোচনা করছি ।যেমনঃ

  • চাকরির প্রশ্ন ও সমাধান বই।
  • শিক্ষক নিয়োগ সহায়িকা ।
  • ফার্মা জব সলুশন ।
  • বাংলাদেশ ব্যাংক প্রশ্ন সমাধান ।
  • অন্যান্য চাকরির প্রশ্ন সমাধান ।
  • এন.এস.আই নিয়োগ সহায়িক-১
  • এন.এস.আই নিয়োগ সহায়িকা-

এই সকল প্রশ্নের সমাধান পেয়ে যাবেন । তবে এই অ্যাপের অন্যতম সমস্যা হচ্ছে প্রত্যেকটা ট্যাব ওপেন করা ও বন্ধ করার সময় অ্যাড শো করে । তাছাড়া তেমন কোনো সমস্যা হয় নি আমার ।

আর সকল কিছুর ফাইল পিডিএফ আকারে আছে । গুগল ড্রাইভের মধ্যে । ইচ্ছা করলে দেখতে পারেন । তবে অ্যাপ চালানোর জন্য ইন্টারনেটের দরকার হবে ।

২) Teacher Job

একটা জিনিস যদি দেখতে না ভালো হয় তাহলে তার প্রতি বেশিক্ষণ মন বসে না । আপনি এই অ্যাপে প্রবেশ করলে প্রথমে দেখতে পারবেন অসাধারণ ডিজাইন । আমার কাছে খুবই ভালো লেগেছে তাদের ডিজাইনটা । এই সব বাদ যাক কাজের কথায় আসি ।

এই অ্যাপটি তাদের সার্ভিস দেওয়ার জন্য তৈরি করা হয়েছে যারা শিক্ষক হতে চায় । প্রথমিক থেকে কলেজ পর্যন্ত কি কি পড়তে শিক্ষক পরিক্ষায় টিকে তাকা যাবে সেই সম্পর্কে অনেক মডেল টেস্ট আছে । কি কি মডেল আছে তার কয়েকটি বলছি ।

  • প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ।
  • প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষা ।
  • মাধ্যমিক বিদ্যালয় সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ।
  • শিক্ষক নিবন্ধন (স্কুল পর্যায়) সহকারী শিক্ষক ।
  • শিক্ষক নিবন্ধন (কলেজ) প্রভাষক ।

বিষয় ভিত্তিক অনুশীলন এর জন্য বাংলা, ইংরেজি, সাধারণ গণিত, সাধারণ জ্ঞান, এর উপর প্রশ্ন পেয়ে যাবেন ।তবে অ্যাপ চালানোর জন্য ইন্টারনেটের দরকার হবে ।

বিষয়ভিত্তিক লেকচার শীট এর জন্য বাগজন্য বাংলা, ইংরেজি, সাধারণ গণিত, সাধারণ জ্ঞান । এছাড়া অনেক কিছু আছে একবার অ্যাপটি ইনস্টল করে দেখতে পারেন । আপনি চাইলেই প্রিমিয়াম মেম্বারশীপ নিতে পারেন তার জন্য আপনাকে টাকা দিতে হবে । তবে সেখানে অনেক সুবিধা আছে ।

সব ধরনের চকরির খবর/বিজ্ঞপ্তি মোবাইলে পাওয়ার জন্য এই লেখাটি পড়তে পারেন ক্লিক

৩) NTRCA Job  Solution-শিক্ষক নিবন্ধন প্রশ্নব্যাংক

অ্যাপটিতে এখন পর্যন্ত  দুইটি প্রশ্ন ব্যাংক ও সলুশন দেওয়া আছে । পরে আরও হয়তো বা আপডেট আসতে পারে ।

  • শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি প্রশ্ন ব্যাংক সলিউশন  যেখানে স্কুল পর্যায়ে নিবন্ধনের জন্য  বিভিন্ন বারের প্রশ্ন ও সমাধান ।
  • প্রভাষক নিবন্ধন প্রিলিমিনারি প্রশ্ন ব্যাংক সলিউশন এখানে কলেজ পদের প্রভাষক নিবন্ধনের জন্য  বিভিন্ন বারের প্রশ্ন ও সমাধান ।

৪) Job Assistant

বাংলাদেশের মধ্যে চাকরি কিংবা স্কিল বাড়ানোন জন্য অন্যতম একটা প্লাটফর্ম একটা স্যাট একাডেমি । এই কোম্পানির একটা ওয়েব সাইট আছে । আর আমরা অ্যাপ নিয়ে কথা বলছি ।

এখানে আপনি ব্যাংক থেকে বিসিএস সকল ধরনের চাকরির প্রস্তুতি জন্য লেখা ভিডিও সকল ধরনের কিছু পেয়ে যাবেন । তবে এই অ্যাপের চালানোর জন্য ইন্টারনেটের প্রয়োজন আছে ।

৫) 10 Minute School-Online Learning Courses

টেন মিনিট স্কুল অ্যাপ সম্পর্কে নতুন করে তেমন কিছু বলার নাই । কারণ বাংলাদেশের যারা লেখা পড়া করে বা করেছে এবং অনলাইন সম্পর্কে জানে । তার সকলেই টেন মিনিট স্কুল সম্পর্কে জানে । তারা তাদের কার্যক্রম ফেসবুক, ইউটিউব, অ্যাপ, ওয়েব সাইট ইত্যাদির মাধ্যমে পরিচালনা করে থাকে ।

এখানে যেমন আপনি ফ্রি কোর্স পেয়ে যাবেন তেমনি পেইড কোর্স পাবেন । আপনার লেখা পড়া কিংবা স্কিল ডেভেলপমেন্ট বা চাকরির সকল কিছু পেয়ে যাবেন । তাই অ্যাপটি ব্যবহার করতে পারেন । চাকরির প্রস্তুতি জন্য সেরা অ্যাপ হতে পার ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published.

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x