Techzoombd

গ্রাফিক্স ডিজাইন এর সেরা ৬টি ওয়েবসাইট (ফ্রি ও পেইড)

graphic design

বর্তমানে প্রিন্ট মিডিয়া বা সোশ্যাল মিডিয়া সবচেয়ে যেটি চোখে পড়ে সেটা হল গ্রাফিক্স । সব কিছুকে সুন্দর করে সাজাতে এটাই ব্যবহার করা হয় । এই ডিজাইন বিভিন্ন প্রকার সফটওয়্যার দিয়ে হয়ে থাকে । এছাড়া আমরা চাইলেই ওয়েব সাইটের মাধ্যমে করতে পারি । তেমনি ১০ টি গ্রাফিক্স ডিজাইন ওয়েব সাইট সম্পর্কে আলোচনা  ।

গ্রাফিক্স ডিডাইন ওয়েবসাইট সস্পর্কে বিস্তারিত

Crello.com

আপনি কিছু গ্রাফিক্স ডিজাইন করতে চাচ্ছেন কিন্তু আপনার ফটোশপ সফটওয়্যার সম্পর্কে কোনো ধারাণা নেই । অথবা সোশ্যাল মিডিয়ার কোন ফটোর সাইজ কত হতে পারে । কোনো চিন্তা নাই কারণ সব কিছু দেওয়া আছে এই  ওয়েব সাইটে ।

সাইটে প্রবেশ করে যে এনিমেশন বা যে সাইজের দরকার সেটা সিলেক্ট করে ড্রাগ ও ড্রাপ এর মাধ্যমে ডিজাইন করতে পারবে । পেজের কভার ফটো, এনিমেশন, ওয়েব সাইটের পোষ্ট ফটো, প্রায় সব সাইজের লে আঊট করা আছে সেটা সিলেক্ট করে কাজ শুরু করে দিবে ।

তবে এখানে কিছু সীমাবদ্ধতা আছে আপনি মাসে ফ্রিতে অল্প কিছু কাজ করতে পারবে । পেইড হলে ইচ্ছা মত কাজ করতে পারবেন ।

photopea.com

এই ওয়েব সাইটটি ওপেন করার পর মনে হতে পারে যে ভুল করে অ্যাডোবি ফটোশপ  সি সি ওপেন হয়ে গিয়েছে । কিন্তু না এটা তার বিপরীত । এখানে আপনি ফটোশপের সব ধরনের কাজ করতে পারবেন একদম ফ্রিতে  ।

কোনো প্রকার পেইড ছাড়ায় । ফটোশপ সম্পর্কে যদি ধারণা থাকে তাহলে খুব সহজে কাজ করতে পারবেন । এখানে কোনো কিছু দেওয়া থাকে না সব কিছু নিজে থেকে করতে হয় ।

snappa.com

এখানে অ্যাকাউন্ট তৈরি করে আপানি গ্রাফিক্স এর কাজ করতে পারেন । এই ওয়েব সাইটের অনকে রেডিমেট অনেক কিছু পাওয়া যায় । এখানে আছে ৫০০০ টেমপ্লেট । লেখার জন্য আছে ২০০ ফ্রান্ট ।

ফ্রি স্টক ইমেজ আছে ৫০০০০০ যা সব কিছু ফ্রিতে ব্যবহার করা যায় । আর গ্রাফিক্স আছে ৭০ হাজার । এখান থেকে আপনি মাসে সর্বোচ্চ ৫ ফটো ফ্রিতে ডাউনলোড করতে পারবেন । আর যদি পেইড সার্ভিস নিয়ে থাকেন পাবেনে অনেক সু্যোগ সুবিধা ।

pixlr.com

অনলাইন ফটো ইডিটরের মধ্যে অনেক কার্যকর একটি ওয়েব সাইট । এখানে আছে  ১০ মিলিয়ন এর মতো তৈরি গ্রাফিক্স । এখানে আরো পাবেন টেমপ্লেট, বিভিন্ন প্রকার ফন্ট, ফটো, ভিডিও ইত্যাদি ।

মাসে অল্প কিছু ডলার খরচ করলে পাবেন অনেক কিছু । সব কিছু তৈরি করা থাকে এখানে ড্রগ ও ড্রাপ করে তৈরি করতে হয় এখানে ।  

designbold.com

designbold একটা সুন্দর ওয়েব সাইট গ্রাফিক্স ডিজাইন করার জন্য । তাদের স্টকে ৪০ মিলিয়ন+ ফটো রয়েছে  এখান থেকে ওয়েব কন্টেন , সোশ্যাল মিডিয়া কভার ব্যানার, ফটো পোষ্ট সব কিছু করতে পারবেন ।

এখানে ফ্রি এবং পেইড সব ধরনের সার্ভিস সব পাওয়া যায় । অল্প ডলার দিয়ে যদি তাদের প্যাকেজ নেওয়া যায় তা হলে সব কিছু সুবিধা এক সাথে পাওয়া যায় ।

about.easil.com

এই ওয়েব সাইটে আপনি নিজের ইচ্ছা মত ডিজাইন করতে পারবেন সব কিছু । সোশ্যাল মিডিয়ায় পোষ্টার, বিভিন্ন প্রকার ব্যানার, কভার ফটো, ব্যাকগ্রাউন্ড ফটো সবকিছু তৈরি করা যায় । লেখার ভেতরে ইফেক্ট দেওয়া যায় । ওয়েব সাইটটি একবার ব্যবহার করলে বুঝতে পারবেন

এছাড়া আপনি ভিডিও এডিটিং এর জন্য কি কি সফটওয়্যার প্রয়োজন হয় সেই সম্পর্কে জানতে নিচের লিংকে ক্লিক করে পড়তে পারেন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published.

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x