Techzoombd

গেমিং মোবাইল কেনার আগে যে বিষয়গুলো মনে রাখতে হবে

গেমিং মোবাইল

গেমিং মোবাইল ফোন কেনার আগে আমাদের কিছু বিষয় খুব ভালো করে মনে রাখতে হবে । কারণ সব মোবাইলে ভালো গেম খেলা কোনো ভাবেই সম্ভব নয় । মোবাইলে হার্ডওয়্যার যদি নরমল হয়ে থাকে তাহলে ফোনে অনেক সমস্যা হয়ে থাকে ।

দেখা যায় যে, গেম প্লে হয় না আবার দেখা যায় গেম প্লে যদিও হয় অনেক গেমের ভালো গ্রাফিক্স দেওয়া যায় না । আবার গেম হ্যাং হয়ে যায় আর ও অনেক সমস্যা হয়ে থাকে । গেমিং ফোন মানেই ভালো ফোন হতে হবে সব দিক থেকে ।

দেখা যায় যে, অনেক ফোনে প্রসেসর ভালো দেয় আবার ক্যামেরা ভালো হয় না বা র‍্যামের কম বেশি থাকে । এমন অনেক বিষয় থাকে তাই গেমিং মোবাইল কেনার আগে আমাদের নিচের বিষয়গুলো একটু খেয়াল রাখতে হবে ।

১)প্রসেসরঃ

মোবাইল কম্পিউটার এই জাতীয় ইলেকট্রনিক্স পণ্যে প্রসেসর দেখে নেওয়াটা একান্ত প্রয়োজন । কারণ বেশি বাজেট এর ফোনে যদি ভাল মানের প্রসেসর না হয় তাহলে গেম খেলে ভাল ফল পাওয়া যায় না ।

প্রসেসর এর ক্ষেত্রে স্নাপড্রাগন এর প্রসেসর নেওয়া সব চেয়ে ভালো হবে । তবে সব সময় লেটেস্ট ভার্সন নিতে হবে । এছাড়া অন্য যেকোনো প্রসেসর নিলে ফোন অনেক বেশি গরম হওয়ার সম্ভবনা থাকে । তাই গেমিং মোবাইল কেনার আগে প্রসেসর এর দিকে আগে খেয়াল রাখতে হবে ।

২) র‍্যামঃ

ভালো র‍্যাম না হলে ভালো গেম খেলা যায় না । র‍্যামের উপর গেমের পারফমেন্স নির্ভর করে থাকে । আপনি যদি পাবজি গেম খেলতে চান তাহলে আপনার ফোনের যদি র‍্যাম ১ জিবি হয় তাহলে কোনো ভাবেই সম্ভব নয় ।

ভালো মানের জন্য গেম ও গ্রাফিক্স নিয়ে গেম খেলতে হলে সর্বোনিম্ন ৪ জিবি র‍্যামের গেমিং মোবাইল লাগবে । অন্য ফোনে ও হবে তবে ভালো পারফমেন্স পাওয়া যাবে না ।

৩) ব্যাটরিঃ

অপনি জেনে থাকবেন ফোনে কথা বলা ও গেম খেলা করলে সব চেয়ে বেশি পরিমাণে চার্জ ক্ষয় হয়ে থাকে ।তাই বেশি ক্ষন ধরে যদি চার্জ না থাকে তাহলে বেশি সময় ধরে গেম খেলা যাবে না । ঘন ঘন চার্জ দেওয়া অনেকটা বিরক্তির বিষয়। তাই বেশি ক্ষন চার্জ রাখতে বেশি mah ব্যাটরি নিতে হবে সেটা হতে হবে সর্বোনিম্ন ৫০০০ ।

৪) ডিসপ্লেঃ

ভালোভাবে দেখার জন্য ভালো ডিসপ্লে নেওয়া একান্ত প্রয়োজন । অনেক ডিসপ্লে আছে সেখানে বেশিক্ষন ধরে তাকানো যায় না । অনেক ডিসপ্লে আছে চার্জ বেশি খেয়ে থাকে । তাই ডিসপ্লে হিসেবে Super Amoled  ডিসপ্লে নিলে ভালো হয় । দেখবেন ভালো ফোনে বেশির ভাগ Super Amoled display দিয়ে থাকে।

বিশেষ কথাঃ উপরের এইগুলো ছাড়া আরও কিছু দেখতে পারেন যেমনঃ ফোনের স্টোরেজ ফাইল কেমন আর সাধারন ভাবে ক্যামেরা, চার্জিং, ডিজাইন কেমন হবে এগুলো দেখে নিতে পারে ।

কারণ এখন কার ফোনে একই মডেলে অনেক রকম ডিজাইন হয়ে থাকে । তবে সর্বোশেষ একটা কথা টাকা একটু বেশি খরচ করলে ভালো ফোন কেনা যায় । গেমিং মোবাইল এর ক্ষেত্রে তারা সব কিছু ভালো বিল্ড করে থাকে ।

আরও পড়ুনঃ স্মার্টফোন ব্যবহারে যে ক্ষতি হচ্ছে জেনে নিন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published.

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x