Techzoombd

কিভাবে আপনার ফোনে লম্বা স্কিনশট নিবেন ।

ফোনে লম্বা স্কিনশট

আমরা প্রতিনিয়ত ফোনে স্কিনশট নিয়ে থাকি । কিন্তু সেগুলো হয়ে থাকে আমাদের ফোনের স্কিন সাইজের সমান । কখনও কি ভেবে দেখেছেন আমাদের ফোনে লম্বা স্কিনশট নেওয়া যায় কি না । তার মানে আমাদের যতটুকু দরকার ততটুকু ।

যেমন ধরেন ফেসবুকের কোনো লেখা ভালো লেগেছে । সেটা আপনি স্কিনশট দিয়ে Phone এ ছবি আকারে রাখবেন । কিন্তু সেই গল্পটা অনেক বড় তখন আমাদের ফোনে লম্বা স্কিনশট নেওয়া দরকার পড়ে । এছাড়া যে কোনো ওয়েব সাইট বা ইউটিউবের সকল ভিডিও এর স্কিনশট নেওয়া যায় ।

শুনে অনেকে অবাক হতে পারেন যে Phone এ এমন ধরনের স্কিনশট নেওয়া যায় কি না । হ্যাঁ যায় বন্ধুরা । সকলে তাহলে এই ফিচার নেওয়া জন্য যা করতে হবে তা নিচে দেখে নিন ।

ফোনে লম্বা স্কিনশট নেওয়া উপায়

আপনার অ্যান্ড্রয়েড ফোনের ভার্সন অনেক পুরাতন হয় তাহলে আপনি হয়ত এই সুবিধাটি নাও পেতে পারেন । আমি এখন অ্যান্ড্রয়েডের যে ভার্সনটি ব্যবহার করছি সেটা অ্যান্ড্রয়েড ১১ এবং Phone রিয়েলমি । তবে এই ফাংশনটি ভিভো ফোনেও কাজ করে আমার বন্ধুর Phone এ টেস্ট করে দেখেছি ।

তাই আমার মনে হয়ে আপনার ফোন যদি একটু আপডেট ভার্সনের হয় তাহলে কাজ করবে । ফোনে লম্বা স্কিনশট নেওয়া জন্য প্রথমে আপনার ফোনের সেটিং এ প্রবেশ করতে হবে ।  তার পর 3-finger swipe down  এই অপশনটি ওপেন করতে হবে ।

যদি না পান তাহলে settings এর যে সার্চ অপশন আছে সেখানে লিখবনে 3- finger swipe down  লিখলেই চলে আসবে । এখান থেকে এইটা অন করে নিবেন । এইবার চলে আসবেন ফেসবুক বা আপনি যেখান থেকে ফোনে লম্বা স্কিনশট নিবেন ।

ফেসবুকে থাকা অবস্থায় ফোনের ডিসপ্লেতে ৩টি আঙ্গুল নিয়ে উপর থেকে নিচে টেনে নিবেন আপনার স্কিনশট নেওয়া হয়ে যাবে । এটা আমরা সকলেই জানি । এবার তার নিচে দেখবেন লেখা আছে Scrool এখানে ক্লিক করলে হবে ।

যেমন রিয়েলমি Phone এ Scrool এখানে ক্লিক করলে অটোমেটিক লম্বা স্কিনশট নেওয়া শুরু করে দেয় । যতক্ষন না আপনি থামাবেন । কিন্তু ভিভো Phone এ আপনাকে টেনে টেনে উপর থেকে নিচে ফোনের স্কিনের সাইজ নিয়ে আসতে হবে ।

কিছু Phone এ পাশে Done লেখা থাকে । আবার কিছু Phone এ টিক চিহ্ন থাকে । এখানে ক্লিক করলে লম্বা স্কিনশট হয়ে যাবে । এই ছবি পাবেন ফোনের গ্যালারিতে ।  সব Phone এ একই থাকে না একটু পার্থক্য থাকবে ।

বিঃদ্রঃ অনেকে বলতে পারেন ভাই এই ছোট কাজের জন্য এতকিছু বলা লাগে । তাই বলি ভাই যদি উদাহরণ দিয়ে না বলি তাহলে বুজবেন না । তাই লেখা একটু বড় হয়ে গিয়েছে । লেখাটি পড়ার জন্য ধন্যবাদ ।

আরও পড়ুনঃ ফোনে মাল্টি উইন্ডো করার সহজ উপায় জেনে নিন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published.

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন