বাংলায় প্রযুক্তি টিপস ও টিক্স

কম্পিউটারে ইমো ব্যবহার এর সহজ উপায়

computer for imo

কম্পিউটারে ইমো ব্যবহার কনেকটা কপ্লনার মতো হতে পারে অনেকের কাছে । কারণ আমারা অনেকেই জানি শুধু মাত্র মোবাইল ফোনে ইমো ব্যবহার করা যায় । কিন্তু না মোবাইল ফোন ছাড়াও আপনি চাইলে পিসি বা ল্যাপটপে ইমো ব্যবহার করতে পারেন ।

কম্পিউটারে ইমো ব্যবহারের সুবিধাসমূহ

অনেকেই দেখা যায় সারাদিন কাজের বা অন্য কারণে কম্পিউটারের সামনে বসে থাকতে হয় । তখন বার বার মোবাইলের দিকে মেসেজ এসেছে কিনা দেখা আসলে সম্ভব হয়ে ওথে না । তাদের জন্য বিরাট একটা সুবিধা দিয়ে থাকে । এছাড়া আপনার প্রয়োজনে ইমো কম্পিউটারে ব্যবহার করতে পারেন ।

কারণ মোবাইলে যেমন সুবিধা দিয়ে থাকে কম্পিউটারে একই সুবিধা দিয়ে থাকে । তাই নিচে থেকে দেখে নেওয়া যাক কোথায় ডাউনলোড করা যায় এবং কিভাবে সেটা আপ দেওয়া যায় ।

ইমো ডাউনলোড কম্পিউটারের জন্য

প্রথমে যেকোনো ব্রাজার ওপেন করে গুগল লিখবেন imo লেখার পরে অনেকগুলো সাইট আসবে । সেখানে থেকে প্রথমে imo.im এই নামের যে ওয়েব সাইট আছে সেখানে ক্লিক করলেই ইমোর অফিশিয়াল ওয়েব সাইটে চলে যাবেন । নিচের ছবিতে একটু খেয়াল করলে দেখবেন আপনি বিভিন্ন অপারেটিং এর জন্য পেয়ে যাবেন ।

imo for computer

এখানে মূলত ৪টি অপারেটিং এর জন্য ইমো সফটওয়্যারটি পাওয়া যায় । সবচেয়ে জনপ্রিয় অ্যান্ড্রয়েড, ইউন্ডোজ কম্পিউটার, আইওএস ও ম্যাক । ছবিতে যেখানে মার্ককরা স্থানে ক্লিক করে কম্পিউটারের জন্য ডাউনলোড করতে হবে । এখানে ১১ এম্বির একটা ফাইল পাওয়া যাবে ।

ইমো সম্পর্কে আরও জনাতে নিচের লিংকে ভিজিট করুন

ইমো ইনস্টল কম্পিউটারে

কম্পিউটারে ইমো ব্যবহার এর জন্য ডাউনলোড করার পর সফটওয়্যার এর উপর মাউস দিয়ে ডাবল ক্লিক করতে হবে । এবার run নামের একটা অপশন আসবে সেখানে ক্লিক করতে হবে । নিচের ছবিতে দেখানো termns এ টিক চিহ্ন দিয়ে Install বাটনে ক্লিক করলে কম্পিউটারে ইমো ইনস্টল হয়ে যাবে ।

imo install

সেট আপ ইমো

সফটওয়্যারটি ইনস্টল করার পর দেশ সিলেক্ট করতে হবে । দেশ সিলেক্ট করার পর পাশে যে নম্বরে ইমো অ্যাকাউন্ট খুলতে চান সেই নম্বর দিতে হবে । হ্যা কম্পিউটারে ইমো ইনস্টল করতে হলে আগে মোবাইলে ইমো ইনস্টল থাকেতে হবে ।

imo setup

কারণ অ্যাকাউন্ট এ নম্বর দেওয়ার পর ইমো একটা কোড পাঠিয়ে দিবে ইমোর মোবাইলে ইমোতে সাধারণ কোনো মেসেজ না তাই ইমো অন রাখতে হবে যাক হয়ে গেল এভাবে ইমো কম্পিউটারে সেট আপ । এভাবে কম্পিউটারে ইমো ব্যবহার করতে হয় ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x