Techzoombd

ইন্টারনেট স্পিড টেস্ট করার খুব সহজ উপায়

internet speed test

ইন্টারনেট স্পিড টেস্ট করা একান্ত প্রয়োজন । কেননা আমরা যারা ব্রডব্যান্ড আনলিমিটেড ইন্টারনেট লাইন ব্যবহার করে থাকি অনেক সময় দেখা যায় যে, কোম্পানিগুলো লাইন দিয়ে থাকে তারা আমাদের সাথে প্রতারণ করে থাকতে পারে ।

অল্প গতির লাইন দিয়ে বেশি টাকা নিয়ে থাকতে পারে । এই সব প্রতারণা থেকে আমাদের বেঁচে থাকতে হলে অবশ্যই আমাদের স্পিড টেস্ট করা একান্ত দরকার । আমরা অনেকে জানিনা যে কিভাবে স্পিড টেস্ট করতে হয় । তাই কিভাবে খুব সহজে ইন্টারনেট স্পিড টেস্ট করা যে কোনো ডিভাইস দিয়ে সেই সম্পর্কে জানব ।

ইন্টারনেট স্পিড টেস্ট

স্পিড টেস্ট করার জন্য অনেক টুল বা ওয়েব সাইট আছে সেই সব ওয়েব সাইটের মাধ্যমে ইন্টারনেটের গতি নির্ণয় করতে হয় । তেমনি কয়েকটি ওয়েব সাইটের সাথে আপনাদের পরিচিয় করিয়ে দেব । যেগুলো বিশ্বের প্রতিটি দেশের মানুষ ব্যবহার করে থাকে ।

Fast.com-ফাস্ট.কম

ফাস্ট ইন্টারনেট স্পিড টেস্ট এর ক্ষেত্রে সবচেয়ে বেশি ব্যবহার করে থাকে মানুষ । এই ওয়েব সাইটে কোনো কিছু করা লাগবে না সুধু মাত্র ওয়েব সাইট ভিজিট করলেই হবে । fast.com এই লিংকে ক্লিক করে আপনার নেটের স্পিড কেমন আছে সে সম্পর্কে জেনে নিন ।

speedtest.net-স্পিডটেস্ট.নেট

এই ওয়েব সাইটটি  প্রায় সব দেশে অনেক জনপ্রিয় । আমদের দেশের অনেক সিম কোম্পানি অ্যাড দিয়ে থাকে যে সর্বোচ্চ গতি ookla দ্বারা পরিক্ষিত এদের একই কাজ । আপনি ব্রাউজারে speedtest.net  অথবা ookla  লিখতে

internet speed test- by ookla

একই ওয়েব সাইট আসবে । ওয়েব সাইট ভিজিট করার পর Go নামের একটা অপশন আসবে সেখানে ক্লিক করলে আপলোড ডাউনলোড গতি পিং কত আছে সব কিছু দেখতে পাবেন ।

bandwidthplace.com

এই ওয়েব সাইটে ভিজিট করার সাথে সাথে খুব সুন্দরভাবে দেওয়া একটা মিটার দেখতে পাবেন । সেখানে ক্লিক কারার সাথে সাথে স্পিড মাপার কাজ শুরু হবে । কিছুখন পরে রেজাল্ট পেয়ে যাবেন । খুব সুন্দর একটা ওয়েব সাইট ব্যবহার করে দেখতে পারেন ।

speed.wavebroadband.com

এই ওয়েব সাইটে আপনি চাইলেই আপনার ইন্টারনেট স্পিড টেস্ট করতে পারেন । ওয়েব সাইট ব্রাউজ করেই আপনি পাবেন GO নামের একটা অপশন সেখানে ক্লিক করলেই আপনার ইন্টারনেটের আপলোড ডাউনলোড গতি সম্পর্কে জানতে পারবেন ।

উপরে যেগুলো দেখনো হলো যেকোনো একটা ওয়েব সাইটে গিয়ে লিংক বসিয়ে এন্টার করে আপনার ইন্টারনেটের সব স্পিড সম্পর্কে জানতে পারবেন । তাই দেরি না করে জেনে নিন আপনার ইন্টারনেটের গতি ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

2 thoughts on “ইন্টারনেট স্পিড টেস্ট করার খুব সহজ উপায়”

  1. Over the internet have many websites on the Internet to test your wifi connection. I’m always checking using the website below.
    you can use for time save …. bcause faster .

Leave a Comment

Your email address will not be published.

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x