Techzoombd

আইডি কার্ড ছাড়ায় সিম কিনতে পারবে গ্রাহকরা

আইডি কার্ড ছাড়ায় সিম

আইডি কার্ড ছাড়ায় সিম এটাতো বাংলাদেশের মানুষের জন্য এক অসম্ভব । তবে সকল গ্রাহকের কথা চিন্তা করে খুব সাম্প্রতি আইডি কার্ড ছাড়ায় সিম কিনতে পারবে সকল বাংলাদেশি ।

এটা মোবাইল ব্যবহারকারীদের জন্য একটা সুখবর বলা যায় । তবে আইডি কার্ড ছাড়া একজন গ্রাহক সবোর্চ দুইটি সিম ক্রয় করতে পারবেন । এনআইডির বিপরীতে গ্রাহকের পাসপোর্ট ড্রাইভিং লাইসেন্স বা জন্ম সনদের প্রয়োজন হবে ।

আইডি কার্ড ছাড়ায় সিম কিনতে কিছু শর্ত পালন করতে হবে

১) এনআইডি কার্ডের পরিবর্তে পাসপোর্ট ড্রাইভিং লাইসেন্স বা জন্ম সনদের প্রয়োজন হতে সেগুলো প্রদান করতে হবে । (বিটিআরসি বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন )এর ভাইস চেয়ারম্যান এমনটায় বলে নিশ্চিত করেছেন ।

২) এই সিম ক্রয় করার পর আপনি ছয় মাস ব্যবহার করতে পারবেন কোনো প্রকার ঝামেলা ছাড়ায় । সিম ক্রয় করার ছয় মাসের মধ্যে মোবাইল সিম অপারেটরের মাধ্যমে এনআইডি কার্ডের বিপরীতে নিবন্ধন করতে হবে ।

যদি কোনো সঠিক কারণ ছাড়ায় আপনি মোবাইল সিম অপারেটরের কাছ থেকে এনআইডির বিপরীতে নিবন্ধন করতে ব্যর্থ হন তাহলে সেই সিমকে ব্লক করে দেওয়া হতে পারে।

৩) অনেকে দেখা যায় সিম ব্যবহার করে অনেক অপরাধমূলক কাজ করে থাকে । অপরাধ দমনের জন্য এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে বিটিআরসি

৪) আমরা আগে থেকে জানি যে, এক আইডি কার্ডের বিপরীতে সর্বোচ্চ ১৫টি সিম কার্ড ক্রয় করতে পারবেন সেই সিদ্ধান্ত বহাল রাখা হয়েছে ।

৫) তবে যাদের এনআইডি কার্ড নাই তারা প্রয়োজন হলে পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স, ও জন্ম সনদের বিপরীতে সিম কার্ড কিনতে পারবে বলে জানিয়েছে বিটিআরসি ।

আমরা চাই আমাদের দেশের সকল অপরাধমূলক কাজ বন্ধ হোক যেকোনো উপায়ে । তায় সকলে এনআইডি কার্ডের বিপরীতে আমাদের সিম কার্ড ক্রয় করা উচিত ।

তাহলে যখন তখন অপরাধমূলক কাজ খুব দ্রুত দমন করা যাবে । আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ । আমাদের লেখাগুলো আপনার কেমন লাগে জানতে পারেন কমেন্টে ।

এছাড়া জানাতে পারেন ফেসবুক গ্রুপে বা মেইল করে । আমাদের ফেসবুক পেজের লিংক লাইক দিয়ে আমাদের পরিবারের সাথে থাকুন।

আরও পড়ুনঃ মোবাইলে পর্ণসাইট বন্ধ করুন এক মিনিটে

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published.

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x