Techzoombd

অ্যান্ড্রয়েড ১২ যা যা থাকছে এই ভার্সন এ

android 12

অ্যান্ড্রয়েড আমাদের জীবনের সাথে অতপ্রত ভাবে জড়িত । অ্যান্ড্রয়েড ফোন ছাড়া আমরা এক মুহুর্তে চিন্তা করতে পারি না ।কারণ স্মার্টফোন দিয়ে প্রায় সব ধরনের কাজ করতে পারি ।আর স্মার্টফোন প্রচালিত হয় অ্যান্ডয়েড অপারেটিং সিস্টেম দিয়ে । এবার তাদের অ্যান্ড্রয়েড ১২ তম সংস্করণে বেটা ভার্সন নিয়ে এসেছে ।

অ্যান্ড্রয়েড ১২ ভার্সন সম্পর্কে বিস্তারিত

মূল ভার্সন আসতে আরও কিছু দিন সময় লাগবে । এবারে গুগল আইও যে সব বিষয় নিয়ে কথা হয়েছে সে সব নিয়ে আজকের আয়োজন। ১২তম সংস্করণে ভিজুয়াল পরিবর্তন থাকছে এবারের ওএসএ যেটা গুগল বলছে মেটারিয়াল ইউ ।

২০১৪ সালের পর থেকে  গুগলের দাবি সবচেয়ে বেশি পরিবর্তন এনেছে তাদের ভিজুয়ালে অ্যান্ড্রয়েড ওএসএ ।মেটারিয়াল উ আই মুলত অভার অল উ আই এর মধ্যে আপনাকে অংশগ্রহনের সু্যোগ করে দিবে ।

এবারের সংস্করণের আপনি প্রফারেন্সের কালার পেলেট ইচ্ছা অনুযায়ি সাজিয়ে নিতে পারবেন । এবারের প্রাইভেসিতে অত্যাধিক মনোযোগি হয়েছে গুগল ।আপনার অনেক সময় মনে হত আপনার ফোনকে যদি কাস্টমাইজেশন করতে পারতাম নিজের মত সাজাইতে পারতাম তাহলে খুব সুন্দর হত ।

আগে ফোনকে কাস্টমাইজেশন করার জন্য অনেক কিছু করা লাগত যেমন রুট করতে হত । অ্যান্ড্রয়েড ১২ সংস্করণে এমন সুন্দর ভাবে সেট করেছে যা কিনা আপনি যদি কোনো প্রকার ওয়াল পেপার সেট করেন তার ভিত্তিতে আপনার ফোনের লুক পরিবর্তন করতে থাকবে নিজে থেকে ।

ধরেন আপনি ওয়াল পেপারে একটা লাল কালার সেট করলেন এই কালারের উপর ভিত্তি করে সব জায়গায় লাল কালার হয়ে যাবে । নোটিফিকেশন প্যানেল একেবারে পরিবর্তন করে ফেলেছে গুগল । আইকনগুলো দিয়েছে অনেক বড় বড় এবং গোল করেছে ।

এর পাশাপাশি নোটিফিকেশন হিস্টোরি থাকবে আপনি যদি ভুল করে নোটিফিকেশন ডিলিট করে দেন তা হলে আবার তা ফিরিয়ে আনতে পারবেন । তারপর লক স্কিনের ঘড়ি অনেক বড় করেছে গুগল ।

যা অনেক দূর থেকেও সময় দেখতে পাবেন এখন কয়টা বাজে। আবার নোটিফিকেশন আসলে সময় ছোট হয়ে যাবে । স্কিন লক করা বা স্কিন লক থেকে অন করার সময় সুন্দর একটা এনিমেশন থাকবে। চার্জার লাগানোর সাথে সাথে সুন্দের একটা এনিমেশন নিচ থেকে উপরের দিকে চলে যাবে ।

নতুন ভার্সনে ইউজেডের খুব ভালো কম্বিনেশন থাকবে ।নোটিফিকেশনের মধ্যে রয়েছে প্রাইভেসির কিছু সেটিং । আর সেটিং এ করেছে কালারফুল যা দেখতে অসাধারন ।অ্যান্ড্রয়েড ১২ তৈরি হয়েছে আপনার প্রাইভেসি নিশ্চিত করতে । নোটিফিকেশন প্যানেলে এমন একটি সিস্টেম থাকবে যেখান থেকে যেকোনো অ্যাপের পারমিশন বন্ধ করতে পারবে ।

ধরেন আপনি একটি অ্যাপ ব্যবহার করছেন যেখানে ক্যামেরা অ্যাক্সেস আছে আপনি ইচ্ছা করলেই সেই অ্যাক্সেস বন্ধ করতে পারবেন । প্রাইভেসি ড্যাসবোর্ড নামে একটা অপশন থাকবে সেখান থেকে দেখা যাবে কোন অ্যাপ কত বার লোকেশন, মেসেজ, বা অন্য জায়গা অ্যাক্সেস করেছে ।

স্মার্ট আটো রোটেট এটা আপনার চেহারার উপর ভিত্তি করে আপনি কোন দিকে আছেন সেদিকে ঘুরবে।

অ্যান্ড্রয়েড সম্পর্কে আরও জনাতে ক্লিক করুন এখনে

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published.

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x