Techzoombd

অফলাইন লুডু খেলার সোজা নিয়ম জেনে নিন

অফলাইন লুডু

বর্তমানে যত মোবাইলে খেলা আছে তার মধ্যে অন্যতম লুডু । অনলাইন বা অফলাইন লুডু অনেক জনপ্রিয় । দেশের যে কোনো বয়সের যে কেউ খেলতে পারে এই গেম । এছাড়া আমাদের দেশের গ্রাম থেকে শহরের যে কোনো আনাচে কানাচে গেম খেললেই দেখা যায় বেশির ভাগ লুডু গেম খেলছে ।

লুডুর মধ্যে অনেক কোম্পানির গেম আছে  । তার মধ্যে অন্যতম লুডু কিং নামের গেমটা অনেক জনপ্রিয় । এখানে দেখা যায় সব সময় অনলাইনে ৫০ বা তার বেশি মানুষ গেম খেলে ।

রাতের বেলা আরও অনেক বেশি দেখা যায় । আমরা আগের একটা পার্টে দেখিয়েছি অনলাইনে কিভাবে লুডু গেম খেলতে হয়ে । তাই আজকের পার্টে দেখাব কিভাবে অফলাইন লুডু খেলতে হয় ।

অফলাইন লুডু খেলার নিয়ম

আগেই বলেছে আজকের আলোচনায় থাকবে প্লে স্টোর বা অ্যাপ স্টোরের অন্যতম জনপ্রিয় গেম লুডু  কিং । তাই যাদের এখনও এই গেম ডাউনলোড করা নেই তারা খুব তাড়াতাড়ি প্লে স্টোর ও অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করে নিন । শুধুমাত্র প্লে স্টোরে গিয়ে Ludo King লিখলেই হবে । ডাউনলোড করে নিবেন ।

প্রথম ধাপঃ

প্রথমে আছে Play online & Play With Friends এখানে খেলতে হলে আপনার কয়েন লাগবে ও আপনার ফোনে ইন্টারনেট কানেকশন থাকতে হবে । যেহেতু আমরা অফলাইন লুডু খেলব তার এই দুইটা খেলার দরকার নেই ।

তিন নম্বরে আছে Computer এখানে ক্লিক করতে হবে । ক্লিক করার সাথে সাথে Classic নামের একটা অপশন আসবে সেখানে ক্লিক করতে হবে । নিচে Next বাটনে ক্লিক করলে এবার প্লেয়ার এর সংখ্যা সিলেক্ট করতে বলবে দুই অথবা চার সিলেক্ট করে দিতে হবে ।

সিলেক্ট করার পর নিচে play নামের যে অপশন আছে সেখনে ক্লিক করলে আপনি কম্পিউটারের সাথে খেলা শুরু করতে পারবেন। এই হলো অফলাইন লুডু খেলার প্রথম ধাপ ।

দ্বিতীয় ধাপঃ

প্রথম ধাপে আপনি কম্পিউটারের সাথে খেলতে পারবেন ।  আর দ্বিতীয় ধাপে কাজ হলো আপনার পরিবার ও বন্ধুদের নিয়ে খেলতে পারবেন। চার নম্বরে যে অপশন আছে সেখান থেকে Pass N Play এখানে ক্লিক করতে হবে ।

প্রথমে আছে Single এখানে ক্লিক করে নিচের Next এ ক্লিক করলে আপনার প্লেয়ার এর সংখ্যা বাচায় করতে বলবে । এখান থেকে ২, ৩, ৪, ৫, ৬ জনের যে কোনো একটা সিলেক্ট করতে পারবেন । মানে আপনার খেলায় কত জন প্লেয়ার থাকবে ।

সিলেক্ট করার পর নিচের Play অপশনে ক্লি করলে খেলা শুরু হয়ে যাবে । এবার যে পাশে খেলতে ইচ্ছুক সেই পাশে খেলতে পারেন । আবার দেখবেন Single এর নিচে আচে Team up এখান থেকে টিমের মাধ্যমে খেলতে পারেন ।

আপনার টিমের প্লেয়ার সিলেক্ট করে নিয়ে নিচের Play  এখানে ক্লিক করলে খেলা শুরু হয়ে যাবে । এই ভাবেই আপনি টিমের মাধ্যমে বা সিংগেল অফলাইন লুডু খেলতে পারবেন ।

আরও পড়ুনঃ মোবাইলে লুডু খেলা ‘র নিয়ম online

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on pinterest
Pinterest
Share on telegram
Telegram

আমাদের সাথে সোশ্যাল মিডিয়াতে থাকতে

আমাদের ফেসবুক পেজ এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে গুগল নিউজে থাকার জন্য ফলো করুন এই লিংককে ক্লিক করুন

ফেসবুক গ্রুপে আপনার যেকোনো প্রশ্ন/মতামত এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে টুইটারে থাকেতে এই লিংকে ক্লিক করুন

আমাদের সাথে পিন্টারেস্টে থাকতে এই লিংকে ক্লিক করুন

সব কিছু একই সাথে পেতে  https://techzoombd.com

Leave a Comment

Your email address will not be published.

Latest Post

আরও অন্য বিষয়ে পড়ুন

x